উজিরপুরের নারীর ঝুলন্ত লাশ বানারীপাড়ায় উদ্ধার

প্রতিকি ছবি

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরের এক নারীর ঝুলন্ত লাশ বানারিপাড়ায় স্বামীর বাড়ী থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। রহস্য ঘেরা এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। আজ শনিবার সকালে ময়না তদন্তের জন্য লাশ বরিশাল মর্গে প্রেরন করা হয়।

নিহত’র পরিবার সুত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের কালিহাতা গ্রামের আব্দুস ছালাম খন্দকারের মেয়ে খাদিজা বেগম(২৩) এর বানারীপাড়া উপজেলার পূর্ব সৈয়দকাঠী গ্রামের মোতালেব মৃধার ছেলে মালয়েশিয়া প্রবাসী সোহাগ মৃধা(৩০) এরসাথে ৮ বছর পূর্বে সামাজিক ভাবে বিবাহ হয়। তাদের দাম্পত্য জীবনে মরিয়ম নামের ৩ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। সোহাগ আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনতে মালয়েশিয়ায় পাড়ি জমান।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যাক্তি জানিয়েছে এক বছর পূর্বে  সৈয়দকাঠী গ্রামের রাজ্জাক আকঁনের ছেলে লম্পট সুমন আকঁন(২৫) কে ছদ্ম নামের এক নারীর সাথে অপ্রিতিকর অবস্থায় দেখতে পেয়ে প্রবাসির স্ত্রী খাদিজা বেগম প্রতিবাদ করে। এরপর খাদিজার উপর লম্পট ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নেয়ার মিশনে নামে।

এরই ধারাবাহিকতায় ঘায়েল করতে প্রবাসীর স্ত্রীকে গোসল করার সময় তার দেহ মোবাইল ফোনে ভিডিও ধারণ করে খাদিজাকে জিম্মি করে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে অবৈধ ভাবে মেলা-মেশা করে আসছিল। এমনকী কয়েক দিন পূর্বে তাদেরকে অপ্রিতিকর অবস্থায় হাতে-নাতে ধরে ফেলে স্থানীয়রা।

এ ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে খাদিজা বেগমের সাথে শাশুরী হেনোয়ারা বেগম, দেবর জলিল মৃধা, ননদ সালমা বেগমের সাথে শুরু হয় কলহ-বিবাদ। বিষয়টি দেবর জলিল মৃধা ৩০ আগষ্ট শুক্রবার সকাল ৯ টার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আঃ মন্নান মৃধার কাছে জানান। এর কিছুক্ষণ পরেই খাদিজাকে বসত ঘরের বৈদ্যুতিক ফ্যানের সাথে শাড়ি কাপড় পেচানো গলায় ফাঁস দেয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পায় বাড়ীর লোকজন।

পরে থানা পুলিশকে জানালে বানারীপাড়া থানার ওসি খলিলুর রহমান, ওসি তদন্ত জাফর আহম্মেদ ওলবনসাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর খন্দকার আবুল খায়ের, এ.এস.আইজাহাঙ্গীর হোসেন, ঘটনাস্থল গিয়ে ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান। এব্যাপারে খাদিজা পরকিয়ার কারনে মুখ লজ্জায় আত্মহত্যা করেছে বলে দাবী করে স্বামীরপরিবার।

অপরদিকে নিহতের পরিবারের দাবী খাদিজাকে শাশুড়ী, দেবর, ননদ মিলে শ্বাসরোধ করে হত্যা করে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে এবং তার স্বামী বিদেশে থাকার সুযোগে তাকে হত্যা করে ঘটনা ধামাচাপা দিতে আত্মহত্যার অপপ্রচার চালানো হচ্ছে। ময়না তদন্ত শেষে আজ শনিবার মাগরিববাদ জানাজা শেষে পিতার বাড়িতে কবর স্থানে দাফন করা হয়।

এ ব্যাপারে বানারীপাড়া থানার ওসি মোঃ খলিলুর রহমান বিটিসি নিউজকে জানান, শনিবার লাশ ময়না তদন্তের জন্য বরিশালমর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পরে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.