উখিয়ায় বিপুল পরিমাণ রাইফেল-পিস্তলের গুলি উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় বিপুল পরিমানে রাইফেল ও পিস্তলের গুলি উদ্ধার করেছে শাহপুরী হাইওয়ে থানা পুলিশ। শনিবার (২৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে উপজেলার পালংখালী গয়ালমারা এলাকায় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের শাহপুরী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এফএএম সাইফুল ইসলামের নেতৃত্বে এসআই (নিঃ) সুমন তালুকদার, এটিএসআই মোঃ তোফাজ্জল হোসেন সঙ্গীয় ফোর্সসহ এ অভিযান পরিচালনা করা হয়।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে কক্সবাজার টেকনাফ আঞ্চলিক মহাসড়কের পালংখালী গয়ালমারা মোড় নামক স্থানে একলোক পায়ে হেঁটে সামনে যাওয়ার সময় পুলিশ দেখে উল্টো দিকে হাটা শুরু করলে পুলিশ অজ্ঞাত লোকটিকে দাঁড়াতে বলে ধাওয়া করলে সে একটি ব্যাগ ফেলে পাহাড়ের জঙ্গলের ভিতরে দৌড়ে পালিয়ে যায়।
পরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর পলিথিন দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো ১৫০ (দেড়শত) রাউন্ড রাইফেলের গুলি এবং ১০০ (একশত) রাউন্ড পিস্তলের গুলি সর্বমোট ২৫০ (দুইশত পঞ্চাশ) রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, অজ্ঞাত পলাতক আসামির বিরুদ্ধে উখিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন এবং এর পেছনে বড় কোনো চক্র আছে কি না তা, খতিয়ে দেখা হচ্ছে।
এ বিষয়ে মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কেহ বলার চেষ্টা করেছেন, ক্যাম্পে অবস্থানরত বিবদমান পক্ষের মধ্যে অস্ত্রের যোগান দেবার জন্যে স্থানীয়দের যোগসাজসে এরুপ চালানের সাথে অস্ত্রের সংস্রবও নিশ্চয়ই রয়েছে।
অন্যদিকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিপক্ষগুলো শক্তি বৃদ্ধির প্রতিযোগিতার অংশ হিসেবে এরুপ গুলির চালান বলে অনেকেই মনে করছেন। কিন্তু সচেতন মহল, এরুপ অস্ত্র ও বুলেটের বাহক ও যোগানদাতাদের সঠিক অনুসন্ধানের মাধ্যমে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.