উইলিয়ামসনের ব্যাটে দশক’র প্রথম সেঞ্চুরি

বিটিসি স্পোর্টস ডেস্ক: নিয়মিত হাসছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট। অসাধারণ ব্যাটিংয়ে ছাড়িয়ে গেছেন সবাইকে। উঠেছেন টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।
ব্যাট হাতে পুরনো বছরটা যেখানে শেষ করেছিলেন নতুন বছরের শুরুটা করলেন একই রকম দুর্দান্তভাবে। ২০২১ এর শুরুতেই সেঞ্চুরির দেখা পেলেন কিউই অধিনায়ক। যা এই দশকের প্রথম সেঞ্চুরিও বটে।
পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। দ্বিতীয় ও শেষ টেস্টেও চিরচেনা উইলিয়ামসন। আবারও পেয়েছেন সেঞ্চুরির দেখা।
তার ব্যাটে ভর করে সুবিধাজনক অবস্থায় নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২৮৬ রান। উইলিয়ামসন অপরাজিত আছেন ১১২ রানে। তার সঙ্গী হেনরি নিকোলস ক্রিজে আছেন ৮৯ রান নিয়ে।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় কিউইরা। মাত্র ৭১ রানে ৩ উইকেট হারানোর পর হেনরি নিকোলসকে নিয়ে হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। দুজন মিলে গড়েছেন ১৯৯ রানের অবিচ্ছিন্ন জুটি। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি, মোহাম্মদ আব্বাস ও ফাহিম আশরাফ একটি করে উইকেট নিয়েছেন।

এদিকে, প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয়েছিল ২৯৭ রানে। পাকিস্তানের পক্ষে আজহার আলী করেন ৯৩ রান। এছাড়া মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে আসে ৬১ রান। দ্বিতীয় দিন শেষে স্বাগতিক নিউজিল্যান্ড পিছিয়ে আছে ১১ রানে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.