উইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া

বিটিসি স্পোর্টস ডেস্ক: নারী বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বিশাল ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দাপুটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। নকআউট পর্বে ওয়েস্ট ইন্ডিজ পাত্তাই পায়নি অজি নারীদের কাছে। বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচ তারা হেরেছে ১৫৭ রানের ব্যবধানে।
নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বুধবারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে বোলিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বল হাতে বৃষ্টির সুবিধা করতে পারেনি ক্যারিবীয় মেয়েরা। দুই অজি ওপেনার রাচায়েল হায়নেস ও অ্যাসলে হ্যালি দুর্দান্ত শুরু করেন।
ওপেনিং জুটিতে তারা করেন ৩২ ওভারে ৪ বলে ২১৬ রান। উইকেটরক্ষক ব্যাটার হ্যালি ফিরে যান ১০৭ বলে ১৭ চার ও এক ছক্কায় ১২৯ রান করে। তার সঙ্গী হায়নেস ১০০ বলে ৯ চারে ৮৫ রান করেন। শেষ দিকে মেঘ লেনিং ২৬ বলে ২৬ ও বেথ মনি ৩১ বলে ৪৬ রান করে দলকে ৩০৫ রানের সংগ্রহ এনে দেন।
জবাব ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। সব উইকেট হারায় মাত্র ১৪৮ রানে। শূন্যরানে ফিরে যান ওপেনার রাশাদা উইলিয়ামস। তবে অন্য ওপেনার ডেন্দ্রা ডটিন ৩৪ রানের ইনিংস খেলেন। ওয়ানডাউনে নেমে হ্যালি ম্যাথিউস করেন ৩৪ রান। চারে নামা স্টিফেন টেইলর ৪৮ রান করেন।
টপ অর্ডারের চার ব্যাটারের তিনজন রান পেলেও তেমন জুটি হয়নি তাদের। পরের পাঁচ ব্যাটার দশ রানের ঘরে যেতে পারেননি। শেষ দুই ব্যাটার ফিটনেসের কারণে ব্যাট করতে পারেননি। সেজন্য তাদের নামের পাশে লেখা হয়েছে অ্যাবসেন্স হার্ট।  অজিদের হয়ে জেস জোনাসেন দুটি উইকেট নিয়েছেন। মেগান স্কাউট, আন্নাবেল সুদারল্যান্ড, তালিহা ম্যাকগ্রা, আলানা কিং ও অ্যাসলি গাডনার একটি করে উইকেট নিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.