ঈশ্বরদী পূর্ব টেংরি গার্লস স্কুলে বৃক্ষরোপণ কে কেন্দ্র করে যা ঘটছে 

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী পূর্ব টেংরি গার্লস স্কুলে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত অংশ হিসেবে সোনার বাংলায় সোনার মাটিতে সবুজায়ন বৃক্ষরোপন কেন্দ্র করে ঈশ্বরদীতে হলুদ সাংবাদিকতার অন্তরালে সংবাদ প্রকাশের মুখরোচক হয়ে উঠেছে।
অনুসন্ধান ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বললে উঠে আসে সেই বৃক্ষরোপণের বাস্তব চিত্র। এই বাস্তব চিত্রকে কলুষিত করার হেন উদ্দেশ্য হাসিলের প্রণোদিত হয়ে ওঠে হলুদ সাংবাদিকতার একটি সিন্ডিকেট।
যাকিনা সাধারণ বোদ্ধারা ঐ সমস্ত হলুদ সাংবাদিকদের ধিক্কার দিয়ে ছি ছি করছেন।
অপরদিকে ঐ মিথ্যা সংবাদটিকে পুঁজি করে স্থানীয় একটি মহল তালে তাল দিচ্ছেন। প্রধানমন্ত্রীর ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপন কে দলীয় ভাবে তোকমা লাগিয়েছেন একটি হলুদ সাংবাদিক সিন্ডিকেট বলে দাবি করেন পৌর আওয়ামীলীগের ত্যাগী ও সংগ্রামী সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।
এদিকে পূর্বটেংরি গার্লস স্কুলের সেই বৃক্ষরোপন বিষয়ে আমাদের অনুসন্ধান  টিম গভীর ভাবে অনুসন্ধান চালায়। প্রত্যক্ষদর্শীদের সাথে কথা হয়। তাদের মধ্যে অন্যতম মোঃ সারওয়ার জামান মনা বিশ্বাস। তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন এই বৃক্ষ রোপন কোনো রাজনৈতিক দলের নয়। কারো মুক্তির দাবিতেও নয়। সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু আমার ছোট ভাই মনে করি। আমি বৃক্ষ রোপনের পজেটিভ একটি সুন্দর লেখা পোস্ট দিয়েছিলাম বটে। সেটাকে নিয়ে
নোংরামি করবে কেউ আমি ভাবতেই পারিনি। অনলাইনে প্রথম নিউজ দেখেছি। আমি তার তিব্র নিন্দা জানিয়েছি। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন তুমি একটা লেখা দাও যেটা সত্যি ঘটনা। ওরা তো নোংরামী করেছে।
এ ব্যাপারে পূর্ব টে;রী গার্লস স্কুলের প্রধান শিক্ষক জমশেদ আলীর সাথে কথা বললে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এমন একটি নোংরামী কাজ করেছে কয়েকজন সাংবাদিক তা অত্যন্ত দুঃখজনক যা বলার ভাষা হারিয়ে ফেলেছি। আপনি সত্যি কথাগুলো তুলে ধরেন। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন মোঃ সারোয়ার জামান মনা বিশ্বাস সহ ৩/৪ জন উপস্থিত থেকে দুটো গাছ রোপণ করা হয়েছে।
অপরদিকে এই বৃক্ষ রোপনের বিষয়টি নিয়ে ঈশ্বরদীর একটি সিন্ডিকেট সাংবাদিক মিথ্যা ও বানোয়াট ভূলতথ্য দিয়ে মুখোরোচক সংবাদ পরিবেশন করে একটি স্বার্থান্বেষী অতি উৎসাহী মহলের কাছে বাহ্ বা নিচেছন বলে অনেকেই জানান।
তাছাড়া সচেতন মহলের কয়েক জনের সাথে কথা বলে জানা গেছে, সাপ্তাহিক ঈশ্বরদী পত্রিকার একসময়ের পৃষ্ঠপোষকতা ও প্রধান সম্পাদক ছিলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ট্রেন বহরের গাড়ীতে গুলিবর্ষণ মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী মাহবুবুর রহমান পলাশ। সেই পত্রিকার সম্পাদক দৈনিক সমকালের ঈশ্বরদীর প্রতিনিধি। সেতো পৌরআওয়ামী লীগের সংগ্রামী সভাপতি সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর বিরুদ্ধে মিথ্যা তকমা লাগিয়ে এমন বিভ্রান্ত সংবাদ প্রকাশ করাটাই স্বাভাবিক। কারন আবুল কালাম আজাদ মিন্টু ছিলেন জাতির জনকের কন্যা বর্তমান বিশ্বের নারী নেতৃত্বের পুরোধা মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ী বহরে গুলিবর্ষণ মামলার অন্যতম সাক্ষী।
মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বৃক্ষ রোপনের বিষয়টিকে “বন্দি আসামীদের মুক্তি চেয়ে কর্মসূচীতে আওয়ামী নেতা” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে গত ২২শে আগষ্ট ঈশ্বরদী প্রেসক্লাবে পৌর আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে উপস্থিত হন।
সেখানে সাংবাদিকদের নিকট লিখিত বক্তব্য পাঠ শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উওর দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.