ইসলামপুরে কমছে বন্যার পানি, ৩০ হাজার মানুষ পানিবন্দি, ৬৬ শিক্ষা প্রতিষ্ঠান পাঠদান বন্ধ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরে ইসলামপুরে বন্যার পানি কমতে শুরু করেছে। যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ১ সেন্টিমিটার হ্রাস পেয়ে বিপদসীমার ৫৭ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
বন্যা পরিস্থিতি উন্নতি হতে শুরু করলেও এখনো পানিবন্দি উপজেলা ৭টি ইউনিয়নের অন্তত ৩০ হাজার মানুষ। দুর্গত এলাকায় বিশুদ্ধ, পানি, শুকনো খাবার এবং গো খাদ্যের সংকট দেখা দিয়েছে। ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠান পাঠদান বন্ধ রয়েছে।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার বিটিসি নিউজকে জানান- বিদ্যালয়ে ভানবাসীদের আশ্রয় নেওয়ায় ১৭টি প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে।
প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হাসান বিটিসি নিউজকে জানান- পশ্চিমাঞ্চলের ৪৯টি প্রতিষ্ঠানে পানি উঠায় পাঠদান বন্ধ করা হয়েছে।
পিআইও মেহেদী হাসান টিটু বিটিসি নিউজকে জানান, এরইমধ্যে বন্যা কবলিতদের জন্য কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী,নোয়ার পাড়া,সদর ও পার্থশী ইউনিয়নে মাঝে ৩৬ মেট্রিক টন চাল  বিতরণ করা হয়েছে। আরো ৫৪ মেট্রিক টন চাল ও ১লাখ টাকা ও ২শত প্যাকেট শুকনো খাবার বরাদ্দ পাওয়া গেছে।  সরকারি হিসাবে বন্যায় উপজেলার ৭ হাজার ৫শত পরিবারের মানুষ পানিবন্দী রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.