ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করলো সিরিয়া

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আবারও ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে সিরিয়া। গতকাল বুধবার (০৪ মার্চ) রাতে সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনেইত্রা প্রদেশে ইসরায়েল ওই ক্ষেপণাস্ত্র হামলা চালালেও সিরীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার (০৫ মার্চ) এ তথ্য জানানো হয়।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, গতকাল বুধবার (০৪ মার্চ) রাত সাড়ে বারোটার দিকে উত্তর ইসরায়েল থেকে লেবাননের আকাশ দিয়ে সিরিয়ার দিকে আসে ইসরায়েলি জঙ্গিবিমান। এ সময় ওই বিমান থেকে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় ইসরায়েলি বিমানগুলো ধরা পড়ে এবং ওইসব বিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র প্রতিহত করে সিরীয় প্রতিরক্ষাবাহিনী।

ইসরায়েলের ছোড়া কোনো ক্ষেপণাস্ত্রই সিরিয়ার কোনো লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারেনি বলে সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা সানা জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ইসরায়েলের কয়েকটি ক্ষেপণাস্ত্র সিরিয়ার হোমস প্রদেশে প্রতিহত করা হয়েছে।

জিনহুয়ার সংবাদ অনুযায়ী- অধিকৃত গোলান মালভূমি ও লেবাননের আকাশসীমা থেকে ইসরায়েলের যুদ্ধবিমান এসব ক্ষেপণাস্ত্র ছোড়ে।

ইসরায়েল প্রায়ই এ ধরনের হামলা চালায়। কিন্তু হামলার পর তাদের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করা হয় না।

অনেক বিশেষজ্ঞ মনে করেন, সিরিয়ার সরকার দেশটিতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যে সফল অভিযান চালাচ্ছে তাতে ভীত হয়ে সিরিয়ায় বিরুদ্ধে হামলা চালাচ্ছে ইসরায়েল।

এর আগে কয়েকটি প্রতিবেদনে বলা হয়- সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এর মধ্যে কয়েকটি ক্ষেপণাস্ত্র সিরিয়ার অভ্যন্তরে বিস্ফোরিত হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.