ইমরান খান ‘অযোগ্য’ ঘোষিত হলে পিটিআই-এর নেতৃত্বে কে?

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরান খান বলেছেন, ‘আদালত আমাকে অযোগ্য ঘোষণা করলে, সেক্ষেত্রে দলের নেতৃত্ব দেবেন শাহ মেহমুদ কুরেশি।’ নিজের ও দলের নেতাকর্মীদের ওপর সরকার ও সেনাবাহিনীর ব্যাপক চাপের মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে এ কথা জানালেন তিনি।
লাহোরে জামান পার্কের বাসভবনে শনিবার (২৭ মে) আইনজীবী ও সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন ইমরান খান। এসময় তিনি বলেন, আমাকে অযোগ্য ঘোষণা করা হলে, পার্টির নেতৃত্বে থাকবেন কুরেশি।
ইমরান খান সরকারের সময় পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্বে ছিলেন কুরেশি।
ইমরান খান গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে বহু মামলার মুখোমুখি হয়েছেন। রয়েছে রাষ্ট্রদ্রোহ ও দুর্নীতির মামলাও। গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আধা সামরিক বাহিনীর হাতে গ্রেফতারও হন তিনি। সুপ্রিম কোর্টের নির্দেশে গ্রেফতারের চারদিন পর মুক্তি পেলেও প্রতিবাদে দেশজুড়ে সমর্থকদের সহিংসতায় পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে।
বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার পাশাপাশি সামরিক অবকাঠামোয় তাণ্ডব চালানোয় গ্রেফতার হওয়া সমর্থকদের বিচারের মুখোমুখি হতে হচ্ছে। তাদের সামরিক আদালতে বিচার হবে বলে জানিয়েছে শরিফ সরকার।
সেনাবাহিনীর চাপের মুখে সব মিলিয়ে ইমরানের দল ছেড়েছেন কয়েক ডজন পরিচিত মুখ। সামনে এই তালিকা আরও বড় হতে পারে।
কিন্তু ইমরান খান বলছেন, ‘সামনে বড় ধরনের চমক দেখাবো।’
তিনি বলেন, ‘তরুণরাই পিটিআইয়ের ভবিষ্যৎ। দলে তাদের অধিকার রয়েছে। নেতাদের দল ছাড়ার পরও পিটিআই আগামী সাধারণ নির্বাচণে বিজয়ী হবে।’
এই মুহূর্তে পিটিআইয়ের জনপ্রিয়তা যাচাইয়ে একটি গণভোট আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানান পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার। (সূত্র: জিও নিউজ)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.