ইবি উপাচার্যের শিক্ষক নিয়োগ ফোন আলাপন ফাঁস, অপসারণের দাবীতে কার্যালয়ে তালা ঝুলিয়ে আন্দোলন

ইবি প্রতিনিধি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর কণ্ঠের সদৃশ শিক্ষক নিয়োগের ফোন আলাপন এবং প্রশ্নফাঁস বিষয়ক বেশ কিছু অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে।
অডিও আলাপন ফাঁস হওয়ার ঘটনায় দূর্নীতির অভিযোগ এনে উপাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করে অপসরণের দাবীতে উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে আন্দোলন করছে অস্থায়ী কর্মচারী পরিষদ।
শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় প্রশাসন ভবনের দ্বিতীয় তলায় উপাচার্য অফিসের সামনে রাসেল জোয়ারদার ও মিজানুর রহমান টিটুর নেতৃত্বে প্রায় ৩৫ জন কর্মচারী এ আন্দোলনে অংশ নেন।
এসময় আন্দোলনকারী ব্যক্তিদের ‘ভিসির দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘দূর্নীতিবাজ ভিসির অপসারণ চাই’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। আন্দোলনকারী ব্যক্তিরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক নেতাকর্মী বলে জানা যায়।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপাচার্যের সঙ্গে কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের সহকারি অধ্যাপক চাকুরিপ্রাথী অলিউল রহমানের সাথে একটি কথাপোকথন ফাঁস হয়। যেখানে উপাচার্যকে বলতে শোনা যায় টাকা দিয়ে হলেও দুইজন প্রার্থী সংগ্রহ করার কথা।
এছাড়াও নিয়োগ পরিক্ষার প্রশ্ন বিষয়ক আলাপন করতে শোনা যায়। এ ঘটনায় শুক্রবার ইবি থানায় একটি সাধারণ ডায়েরি করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভাঃ) এইচ এম আলী হাসান।
অন্যদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত অডিও তে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কথাপোকথন শিক্ষক সমিতির  দৃষ্টিগোচর হয়েছে। উক্ত অডিও আলাপনে উপাচার্য মহোদয়ের এমন মন্তব্যে শিক্ষক সমিতি হতবাক ও বিস্মিত। এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজের তথা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে তাঁর এধরনের বক্তব্য শিক্ষক সমিতিকে ক্ষুব্ধ ও হতাশ করেছে।
এছাড়াও প্রকাশিত অডিও আলাপনের বিষয়ে অনতিবিলম্বে উপাচার্য মহোদয়ের অবস্থান জানানোর অনুরোধ করা হয়। অন্যদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম একটি বিবৃতি প্রকাশ করেছে।
এ বিষয়ে অস্থায়ী কর্মচারী পরিষদের সভাপতি মিজানুর রহমান টিটু বলেন, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় বিভিন্ন দূর্নীতির ঘটনা দেখা যায়। তবে বর্তমান এই উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিচালনায় অচল এবং দূর্নীতিবাজ।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে তাঁকে সরাসরি একজন চাকুরী প্রার্থীর সাথে কথা বলার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়ায় নিন্দা জানাচ্ছি। তাছাড়াও বিভিন্ন সময় তাকে ছাত্রলীগ, ছাত্র ও শিক্ষকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করতে দেখা যায়। আমরা এই উপাচার্য এর অপসারণ চাই। দূর্নীতিমুক্ত ক্যাম্পাস চাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.