ইবিতে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীণ বরন ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন বরণ ও প্রবীণ শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই নবীণ বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানটি স্পন্সর করেন কম্পিউটার উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘লেনোভো’ ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘এরিসটো কম্পিউটার’।
কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো রবিউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ইব্রাহিম আব্দুল্লাহ, অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া প্রমুখ। এছাড়াও বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
বিভাগের শিক্ষার্থী শামীম হোসেন ও তাজমীম সুলতানা মীমের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, এই সময়টা মানুষের অর্জনের সময় সামনে এগিয়ে যাওয়ার ও নিজেকে গড়ার শ্রেষ্ঠ সময়। আপনারা চলে যাচ্ছেন মানে এই অঙ্গন ছেড়ে যাচ্ছেন আর কিছু না। বহিরাঙ্গনে প্রবেশ করে নিজেকে নিজের বিভাগকে আরো উজ্জ্বল করতে হবে।
তিনি আরও বলেন, এই চতুর্থ শিল্প বিপ্লবের যুগে পৃথিবী কে কন্ট্রোল করছে টেকনোলজি। আর টেকনোলজি কে কন্ট্রোল করছে মানুষ। আপনার সেই টেকনোলজির নিয়ন্ত্রক। তাই আশা করছি নিয়ন্ত্রকের জায়গায় থেকে আপনারা সর্বোচ্চ সফলতা লাভ করুন। এবং যারা নবীন তারাও এ পরামর্শ নিয়ে একসময় বেরিয়ে যাবেন।
এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো রবিউল হক নবীণ ও প্রবীণদের শুভকামনা করে বলেন। আমরা প্রবীণদের বিদায় দিচ্ছি না। কর্মক্ষেত্রে একধাপ এগিয়ে দিচ্ছি। যাতে তোমরা এখানে গৃহীত শিক্ষা ও দক্ষতাকে কাজে লাগিয়ে সফল হতে পারো। তোমাদের সফলতাই আমাদের সফলতা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.