ইউরোর সেরা গোলটি প্যাত্রিক শিকের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফুটবল দুনিয়ায় এবার ইউরো নিয়ে যতটা আলোচনা হয়েছে, আগের ইউরোগুলোতে এত আলোচনা হয়নি। আলোচনা হয়েছে, তবে এবার মনে হচ্ছে একটু বেশিই হচ্ছে। কারণও আছে। এবার ইউরো হচ্ছে করোনা মহামারির সময়। টিভির সামনে দর্শকের সংখ্যাও বেশি ছিল, করোনায় বিধিনিষেধ মানতে গিয়ে টিভির রিমোট ছিল খুব কাছের বন্ধু। বিশেষ করে উপমহাদেশে। আর তা ছাড়া কিছু খেলা হয়েছে এমন সময়ে, যখন ঘুমানোর আগেই এক-দুই ম্যাচ দর্শকের সামনে শেষ হয়েছে।
টুর্নামেন্টের সময় যত গড়িয়েছে, দর্শকও ইউরোর প্রতি মুগ্ধ হয়েছে। রবিবার শেষ হয়েছে ইউরোর ফাইনাল। তার পরও প্রতিদিনই ইউরো নিয়ে আছে আলোচনা। উয়েফাও প্রতিদিন একটা না একটা খবর দিচ্ছে। প্রকাশ করেছে ইউরোর সেরা গোল।
চেক প্রজাতন্ত্রের স্ট্রাইকার প্যাত্রিক শিক ইউরোর সেরা গোলের মর্যাদা পেয়েছেন। ভোটাভুটি হয়েছে আর তাতে সেরা গোলের ভোট পেয়েছেন প্যাত্রিক শিক। ইউরোর গ্রুপ পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে এই গোল করেছেন তিনি। টুর্নামেন্টে ৫ গোল করলেও সর্বোচ্চ গোলের স্বীকৃতিটা পাননি। কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো ৫ গোল করলেও মাত্র ১টা গোল অ্যাসিস্টের দিক থেকে প্যাত্রিক শিক পিছিয়ে ছিলেন। প্যাত্রিক শিকের দূরপাল্লার শটে করা অবিশ্বাস্য গোলটি ফুটবল দুনিয়ার আলোচনায় তুলে এনেছে। উয়েফার সামাজিক যোগাযোগমাধ্যমে প্যাত্রিক শিকের পক্ষে ফুটবল-ভক্তদের ৮ লাখ ভোট পড়েছে।
খেলার ৫২ মিনিটে স্কটল্যান্ডের এক ফুটবলারের পা থেকে রিবাউন্ড বলটা পেয়েই প্যাত্রিক শিক মাঝমাঠের লাইন অতিক্রম করে দেখেন স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল পোস্ট ছেড়ে বক্সের ওপরে এসে দাঁড়িয়েছেন। দেখামাত্রই সুযোগ তিন কাঠির মাঝখানে মাপা এবং নিখুঁত লংবল ফেলেন। স্কটিশ গোলকিপার বলের ফ্লাইট বুঝে পেছনে দৌড়াতে দৌড়াদে বল জালে জড়িয়ে যায় এবং গোলকিপারও জালে পেঁচিয়ে যান। ইউরোর ইতিহাসে এটিই সব থেকে বেশি দূরত্ব থেকে করা গোল।
এর আগে ২০০৪ সালে ইউরোতেই ৩৮.৬ মিটার দূর থেকে একটি গোল করেছিলেন জার্মানির মিডফিল্ডার টরস্টেন ফ্রিঙ্গস। সেই গোলই ছিল এত দিন রেকর্ড। ১৭ বছর পর সেই রেকর্ড ভাঙেন প্যাট্রিক শিক। এবারের ইউরোতে চেক প্রজাতন্ত্র কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে ডেনমার্কের কাছে হেরে বিদায় নেয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.