ইউক্রেনে হামলার পর পুতিনের জনপ্রিয়তা বেড়েছে!

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করার পর রাশিয়ার জনগণের কাছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তা বেড়েছে। দেশটির বেসরকারি জনমত জরিপ সংস্থা লুভাদা’র জরিপে এ তথ্য জানা গেছে।
লুভাদার জনমত জরিপের ফলাফলে দেখা গেছে, ইউক্রেনে অভিযান চালানোর নির্দেশ দেওয়ার আগে ফেব্রুয়ারির  শুরুতে প্রেসিডেন্ট পুতিনের জনপ্রিয়তা ছিল ৭১ শতাংশ যা ইউক্রেন অভিযান শুরুর পর মার্চ মাসে ৮৩ শতাংশে উন্নীত হয়েছে।
এছাড়া, জনমত জরিপে অংশগ্রহণকারী প্রায় ৭০ ভাগ রুশ নাগরিক মনে করেন, প্রেসিডেন্ট পুতিনের নেতৃত্বে রাশিয়া সঠিক পথে এগোচ্ছে। এর আগের মাসে এই সংখ্যা ছিল মাত্র ৫০ শতাংশ।
রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ চালানোর ঘোষণা দেয়। মস্কোর দাবি, এই সামরিক অভিযানের অর্থ যুদ্ধ নয় বরং বিশ্বব্যাপী একটি সম্ভাব্য যুদ্ধ প্রতিহত করার লক্ষ্যে এই সামরিক অভিযান চালানো হচ্ছে।
এরপর রাশিয়ার বিরুদ্ধে তীব্র অর্থনৈতিক ও কূটনৈতিক চাপ সৃষ্টি করে পশ্চিমা দেশগুলো। নিষেধাজ্ঞার কারণে রুশ মুদ্রা রুবলের মান পড়ে যাওয়া সত্ত্বেও রাশিয়ার নাগরিকরা যে এখনও পুতিনের ওপরই আস্থা রেখেছেন তা জনমত জরিপে প্রকাশ পেয়েছে। (সূত্র: ব্লুমবার্গ)। #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.