ইউক্রেনের মাইকোলাইভ বন্দরনগরীতে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্কইউক্রেনের মাইকোলাইভ বন্দরনগরীতে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। যুদ্ধ শুরুর পর এত বড় হামলা হয়নি বলে দাবি করেছে ইউক্রেন।
বন্দরনগরীটির মেয়র অলেকজান্ডার সেনকেভিচ বলেন, বেসামরিক লোকজনের ঘরবাড়ি ও স্কুলভবনসহ বিভিন্ন স্থাপনায় ১২টিরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।
তিনি আরও বলেন, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরুর পর এত ভয়াবহ হামলা এখানে চালায়নি রুশ বাহিনী।
বোরবার সন্ধ্যা পর্যন্ত এ ক্ষেপণাস্ত্র হামলা হয়। এসব হামলায় কমপক্ষে দুজন নিহত এবং তিনজন আহত হয়েছেন।
মাইকোলাইভ নগরীর গভর্নর ভিটালি কিম জানিয়েছেন, ইউক্রেনের শীর্ষ কৃষিপণ্য ব্যবসায়ী অলেকসিয়ে ভাডাতুরস্কি ও তার স্ত্রীকে তাদের বাড়ি থেকে মৃত উদ্ধার করা হয়েছে। তাদের কেউ হত্যা করেছে বলে জানান গভর্নর।
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার নৌবাহিনীর জন্য রোববার একটি ডকট্রিনে স্বাক্ষর করেছেন, যেখানে আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ হিসেবে উল্লেখ করা হয়েছে।
এ ছাড়া ওই ডকট্রিনে আর্কটিক এবং কৃষ্ণ সাগরের মতো গুরুত্বপূর্ণ সমুদ্র অঞ্চলে রাশিয়ার বৈশ্বিক সামুদ্রিক উচ্চাকাঙ্ক্ষাও নির্ধারণ করা হয়েছে।
এর পরই ইউক্রেনের মাইকোলাইভ বন্দরনগরীতে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়।
সাবেক সোভিয়েত সাম্রাজ্যের রাজধানীতে সেন্ট পিটার্সবার্গে রোববার রাশিয়ার নৌবাহিনী দিবসে বক্তৃতা দিতে গিয়ে পুতিন ঘোষণা দেন, আগামী কয়েক মাসের মধ্যে রাশিয়ার নৌবাহিনীতে জিরকন সুপার সনিক ক্রুজ মিসাইল যুক্ত হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.