ইউএস ওপেন’র নতুন রাজা ডমিনিক থিম

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউএস ওপেনের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন অস্ট্রিয়ার ডমিনিক থিম। ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জভেরভকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম জিতে নিয়েছেন ২৭ বছর বয়সী এই তারকা।

শিরোপা জয়ের পর উল্লাসে নেচে উঠবেন বিজয়ী এটাইতো চিরায়ত প্রথা। কিন্তু করোনায় রং বদলে যাওয়া ইউএস ওপেনে দেখা গেল না সে দৃশ্য।

ইউএস ওপেন জয়ের পর টেনিস কোর্টে কিছুক্ষণ শুয়ে থাকলেন ডমিনিক থিম। যেন নিজেই নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না। তিন তিনটি গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেও ব্যর্থ হয়েছে।

তাই সত্যিই যখন সোনার হরিণ ধরা দিলো তখন কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন ২৭ বছর বয়সী থিম।

ইনজুরিতে ফেদেরার। আর করোনায় সংক্রমণের ভয়ে আগে ই নাম প্রত্যাহার করে নেন রাফায়েল নাদাল। জোকোভিচ অংশ নিলেও দ্বিতীয় রাউন্ডে লাইন জাজকে আঘাত করে হয়েছেন বহিষ্কৃত।

ইউএস ওপেনে এবার যে নতুন রাজার আগমন হচ্ছে তা বোঝা গিয়েছিলো আগেই। তিন সেরা তারকার অনুপস্থিতিতে আসরের ফাইনালে মুখোমুখি হন জার্মানির আলেক্সান্ডার জভেরভ ও অস্ট্রিয়ার ডমিনিক থিম।

প্রথম দুই সেট ২-৬ ও ৪-৬ গেমে জিতে নেন জভেরভ। কিন্তু তৃতীয় সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান থিম। ৬-৪ ও ৬-৩ গেমে জিতে নেন পরে দুই সেট। শেষ সেট গড়ায় টাইব্রেকারে। সেখানে ৭-৬ গেমের জয়ে উল্লাসে মাতেন থিম।

১৯৪৯ সালে পাঞ্চো গঞ্জালেসের পর, প্রথম খেলোয়াড় হিসেবে দুই সেটে পিছিয়ে পড়েও শিরোপা জয়ের কৃতিত্ব গড়লেন এই অস্ট্রিয়ান তারকা। চ্যাম্পিয়ন হলে ও মাটিতেই পা রাখছেন থিম।

অন্যদিকে, বা মা করোনায় আক্রান্ত হওয়ায় যুক্তরাষ্ট্রে আসতে পারেননি। তাই ম্যাচে হেরে কান্নায় ভেঙ্গে পড়েন জভেরভ।

চ্যাম্পিয়ন ডমিনিক থিম বলেন, ‘জভেরভ এবং আমি দুজনেই শিরোপার দাবিদার ছিলাম। সে অসাধারণ খেলেছে। মানুষ হিসেবেও দারুণ। হারতে হারতে আশা হারিয়ে ফেলেছিলাম। তবে, ইউএস ওপেন আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।’

রানার্সআপ আলেক্সান্ডার জভেরভ বলেন, ‘আমার বাবা মা সব সময় আমার অনুপ্রেরণার বড় উৎস। কিন্তু দুজনেই করোনায় আক্রান্ত। তাই কোর্টে ঠিকভাবে মনোযোগ দিতে পারছিলাম। যাই হোক সব ভুলে আবার নতুন শুরু করতে চাই।’

ক্যারিয়ারে এবারই প্রথম কোন গ্যান্ডস্লামের ফাইনালে উঠেছিলেন জভেরভ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.