আয়ারল্যান্ড উলসভসের বিরুদ্ধে বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আয়ারল্যান্ড উলভসকে ৫ রানে হারিয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দল।
মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং দল। দলের পক্ষে সর্বোচ্চ ১২৩ রান করেন মাহমুদুল হাসান জয়। এই ইনিংস সাঁজাতে তিনি ৯টি চার ও ৩টি ছক্কা হাঁকান। এছাড়া পারভেজ হোসেন ইমন ৪১ ও মাহিদুল ইসলাম অঙ্কন ৩৩ রান করেন।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই জেরেমি ললোরকে হারায় আইরিশরা। এরপর প্রতিরোধ গড়ে তোলেন ডহেনি ও অ্যাডায়ার। তবে তাদের বিদায়ের পর আবারো সঙ্কটে পড়ে সফরকারিরা। শেষদিকে নেইল রকের প্রচেষ্টাও দলকে জয় এনে দিতে পারেনি। নির্ধারিত ৫০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে আইরিশদের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ রান।
দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন ডহেনি, ৯৯ বলের মোকাবেলায়। এছাড়া অ্যাডায়ার ৪৫ ও রক ৩৫ রান করেন। বাংলাদেশ ইমার্জিং দলের পক্ষে সাইফ হাসান তিনটি; শফিকুল ইসলাম ও তানভীর ইসলাম দুটি এবং রেজাউর রহমান রাজা ও শামীম হোসেন পাটোয়ারি একটি করে উইকেট শিকার করেন।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ইমার্জিং দল : ২৬০/১০ (৪৯.২ ওভার)
জয় ১২৩, ইমন ৪১, অঙ্কন ৩৩, হৃদয় ২০,
অ্যাডায়ার ২৭/৩, টেক্টর ৩২/২, প্রিটোরিয়াস ৫১/২
আয়ারল্যান্ড উলভস : ২৫৫/৯ (৫০ ওভার)
ডহেনি ৮১, অ্যাডায়ার ৪৫
সাইফ ৩১/৩, তানভীর ৩৯/২, শফিকুল ৫৭/২
ফল: বাংলাদেশ ইমার্জিং দল ৫ রানে জয়ী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.