আহবায়ক কমিটির জরুরি সভায় বক্তারা: চট্টগ্রামে সম্মেলনের মাধ্যমেই বঙ্গবন্ধু সৈনিক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে

 চট্টগ্রাম ব্যুরো: বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের চতুর্থ সাধারণ সভায় অনুমোদিত চট্টগ্রাম মহানগর কমিটির আহবায়ক মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে গতকাল ৬ এপ্রিল ২০২৪ বেলা ২টায় নগরের মোমিন রোডস্হ বঙ্গবন্ধু ভবনে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।
উক্ত জরুরি সভায় বঙ্গবন্ধু সৈনিক লীগের সাংগঠনিক নিয়মনীতি অনুসরণ করে কেন্দ্রীয় পরিষদের সাধারণ সভায় অনুমোদিত চট্টগ্রাম মহানগরের বৈধ আহবায়ক কমিটির উদ্যোগে সাংগঠনিক কর্মসুচীর উপর আলোচনাসহ একাধিক বিষয়ে বিস্তারিত পর্যালোচনামূলক বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সদস্য একেএম ওসমান গনি, চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ ফোরকান, ছৈয়দ মোহাম্মদ মোজাম্মেল হক মিলন, মোহাম্মদ শাহ আলম শিকদার, সদস্য স ম জিয়াউর রহমান, ইন্জিনিয়ার মোহাম্মদ এমরান, মোহাম্মদ ফারুক, সুধীর রঞ্জন শীল, মোহাম্মদ ফেরদৌস, বাবুল হক, মোহাম্মদ জসিম, শারমিন আক্তার, সানিতা জাফর উর্মি, শেখ জালাল উদ্দিন, মোহাম্মদ ইমরান হোসেন, এস এম মহিউদ্দিন, ওয়াহিদ মাস্টার, শেখ নজরুল ইসলাম মাহমুদ, লিটু সূত্র ধর, পঙ্কজ কুমার, মোহাম্মদ এমরান, মোহাম্মদ আরিফুল আকবর, ওয়াহিদ আলম।
সভায় সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ঘোষণা করা হয়, বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সৈনিক লীগের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর আস্তাভাজন বজলুর রহমানের সুযোগ্য সন্তান তামজীদ বিন রহমান তৃর্যর নেতৃত্বে এবং বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক কর্মসূচীর আলোকে আগামী তিন মাসের মধ্যে প্রতিটি থানা ও ওয়ার্ড কমিটি গঠনের মাধ্যমে একটি দৃশ্যমান সম্মেলনের মধ্য দিয়ে চট্টগ্রাম মহানগরের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রকে উপহার দেওয়া হবে।
সংগঠনের কেন্দ্রীয় নেতা এবং চট্টগ্রামের সমন্বয়কারক একেএম ওসমান গনি বলেন, কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক নিয়মনীতি মেনেই চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। চট্টগ্রাম থেকে কেউ কমিটি আনে নি, চট্টগ্রামকে কেন্দ্র কমিটি দিয়েছে। এই কমিটি দেওয়ার আগে সব ধরনের যাচাই বাচায় করা হয়েছে, এই কমিটি কোন রাতারাতি আশির্বাদের ভিত্তিতে দেওয়া হয়নি। এই কমিটি হলো মূল কমিটি। কত ধরনের ধোঁকাবাজি কমিটি আসবে আর যাবে কিন্তু সাংগঠনিক নিয়মনীতি অনুসরণ করে দেওয়া কমিটি ঠিকে থাকবে।
লেখক ও সাংবাদিক সংগঠনের আহবায়ক মো. কামাল উদ্দিন বলেন, আজ দুঃখের বিষয় হলেও সত্যি যে বঙ্গবন্ধু সৈনিক লীগ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শের এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্তাভাজন বজলুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান।
এরপরও সংগঠনের নিয়মনীতির পরিপন্থী সম্মেলন ব্যতীত নামসর্বস্ব কাগজের একটি পৃথক কমিটি ঘোষণা দিয়ে চট্টগ্রামবাসীর চোখে ধুলা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তাতে বঙ্গবন্ধু সৈনিক লীগের তথাকথিত দায়িত্বশীল নেতাদের সাংগঠনিক অজ্ঞতার বহি:প্রকাশ ঘটেছে। এই সাংগঠনিক নিয়মনীতির সিদ্ধান্তের বিরুদ্ধে নিন্দা জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না। আমরা তথাকথিত কাগজের কমিটিকে তোয়াক্কা না করে সংগঠনের বিধিমালা অনুসারে প্রতিটি থানা এবং ওয়ার্ড কমিটি গঠনের মাধ্যমে একটি দৃশ্যমান সম্মেলন করে কাগজের কমিটি নয় জীবন্ত সাংগঠনিক কমিটি উপহার দেব ইনশাআল্লাহ। এই আহবায়ক কমিটির কয়েকজন সম্মানিত সদস্যোর নাম তাদের অজান্তে কাগজের কমিটির তালিকায় উল্লেখ থাকায় তারা ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন।বঙ্গবন্ধু সৈনিক লীগের মহানগর কমিটির ধারাবাহিক সাংগঠনিক কর্মসুচী চলমান রয়েছে।
জরুরি সভায় আরো সিদ্ধান্ত হয় যে, ঈদের পর ১৫ এপ্রিল মহানগর আহবায়ক কমিটির উদ্যোগে ঈদ পূর্ণমিলনীর মাধ্যম চট্টগ্রাম মহানগর সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।
নেতৃবৃন্দরা আরো বলেন, ধৈর্য্যসহকারে বঙ্গবন্ধু সৈনিক লীগকে সাংগঠনিকভাবে এগিয়ে নেওয়ার জন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন । সভায় সংশ্লিষ্ট সকলকে ঈদের শুভেচ্ছা জানানো হয়।
সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তৃর্যর মাধ্যমে চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটির নেতৃবৃন্দকে ঈদ ও বাংলা নববর্ষের শুভেচ্ছার কার্ড প্রেরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও সাধারণ সম্পাদক তামজীদ বিন রহমান তৃর্যকে অভিনন্দন জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.