আশুলিয়ায় নিরাপত্তাকর্মীদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৮টি স্বর্ণের দোকানে কয়েকশ’ ভরি স্বর্ণ ডাকাতি

বিশেষ প্রতিনিধি: রাজধানী ঢাকার একেবারেই নিকটবর্তী সাভারের আশুলিয়ার একটি বাজারে এক যোগে ১৮টি স্বর্ণের দোকান’সহ মোট ১৯টি দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা এ সময় বাজারে নিয়োজিত পাঁচজন নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে কয়েকশ’ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট করে নিয়ে গেছে।
আজ সোমবার (০৬ সেপ্টেম্বর) ২০২১ ইং ভোর রাতে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের নয়ারহাট বাজারে এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনাটি ঘটে।
থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সোমবার ভোর রাতে নয়ারহাট বাজারে মুখোশধারী একদল ডাকাত হানা দেয়। এসময় ডাকাতরা বাজারের পাঁচ নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে। এসময় তারা ১৮টি স্বর্ণের দোকানে কয়েকশ’ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট করে একটি মুদি দোকান’সহ ১৯টি দোকানে ডাকাতি করে নদী পথে ট্রলার যোগে পালিয়ে যায়।
ডাকাতি হওয়ার খবর পেয়ে সাভার উপজেলা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ ডাকাতি হওয়া স্বর্ণ উদ্ধার বা এর সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি। স্থানীয়রা বলছে, বর্তমানে আশুলিয়া থানা এলাকায় আইন শৃঙ্খলার চরম অবনতি হয়েছে। প্রতিদিন কোনো না কোনো অপরাধমূলক ঘটনা ঘটেই চলছে।
এ বিষয়ে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম কামরুজ্জামান বিটিসি নিউজকে বলেন, পুলিশ ডাকাতি হওয়া স্বর্ণ উদ্ধারে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় আশুলিয়া থানায় দেশের প্রচলিত আইনে ডাকাতির একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও বলেন, উক্ত ঘটনার সাথে জড়িত ডাকাতদের গ্রেফতার তথা নগদ টাকা ও স্বর্ণালংকার গুলো উদ্ধারেও আমরা তৎপর রয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.