আশুলিয়ায় কলেজ শিক্ষক হত্যাকারীদের শাস্তির দাবিতে সোনাইমুড়ীতে মানববন্ধন 

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: আশুলিয়া কলেজ শিক্ষক হত্যার প্রতিবাদে সোনাইমুড়ীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সোনাইমুড়ী উপজেলার সামনে আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি সোনাইমুড়ী উপজেলা শাখার পক্ষ থেকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মাষ্টার খোরশেদ আলমের সঞ্চলনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সোনাইমুড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি এবিএম নোমান,সহ-সভাপতি জাফর আহমেদ, নোমান উদ্দিন,যুগ্ম সম্পাদক জাফর উল্লাহসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা।
এসময় তারা বলেন, শিক্ষকরা দেশ ও জাতি গঠনের কারিগর। তাদের উপর নির্যাতন মানে জাতির উপর নির্যাতন। প্রভাষক উৎপল কুমার সরকারকে হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে ক্লাস বর্জন করে রাস্তায় নামবে শিক্ষকরা বলেও জানান বক্তারা।
উল্লেখ্য,গত ২৫ জুন দুপুরে সাভারের আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার ছাত্রীদের আন্তঃশ্রেণি ক্রিকেট প্রতিযোগিতায় খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের পৌরনীতি ও সুশাসন বিষয়ের শিক্ষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতি উৎপল কুমার সরকার (৩৭)। সে সময় ওই স্কুলের দশম শ্রেণির ওই শিক্ষার্থী অতর্কিত একটি স্টাম্প দিয়ে উৎপল কুমার সরকারের ওপর হামলা করেন। স্টাম্প দিয়ে উপর্যুপরি উৎপল কুমারের পেট ও মাথায় আঘাত করে তাকে রক্তাক্ত করে। এরপর সেখান থেকে চলে যায়।
গত ২৭ জুন ভোরে সাভারের এনাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উৎপল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.