মোড়েলগঞ্জে ভেরিবাঁধের জমি দখল করে রাতারাতি দোকান ঘর নির্মাণ

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জের পল্লীমঙ্গল এলাকায় পাবলিক গণশৌচাগার বন্ধ করে পানিউন্নয়ন বোর্ডের (ওয়াবদা) ভেরিবাঁধের জমি দখল করে রাতারাতি দোকান ঘর নির্মাণ করেছে একটি প্রভাবশালী মহল। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসি।
সরেজমিনে খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলার খাউলিয়া ইউনিয়নের ৩৫/১ পোল্ডারের আওতাধিন সন্ন্যাসী হয়ে শরণখোলা পর্যন্ত ওয়াবদা ভেরিবাঁধের আওতায় পল্লীমঙ্গল এলাকায় জমি দখল করে রাতারাতি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন জনৈক মো. দেলোয়ার মুন্সী নামের এক প্রভাবশালী। দোকান ঘরটির পিছনে এখনও বহাল রয়েছে দীর্ঘদিনের পাবলিক গণশৌচাগার। ইউনিয়ন পরিষদ ও স্থানীয়দের সহযোগিতায় বাজার উন্নয়নে পথচারিদের জন্য এ পাবলিক গণশৌচাগার ৮/১০ বছর পূর্বে নির্মিত হয়।
হঠাৎ করে টয়লেটটি বন্ধ করে জমি দখলে নেয় স্থানীয় ব্যবসায়ী দেলোয়ার মুন্সী। স্থানীয়দের প্রশ্ন, ওয়াবদার জমি ও জনগুরুত্বপূর্ণ গণশৌচাগার বন্ধ করে কিভাবে রাতারাতি দোকানঘর তুললো ?।
এ বিষয়ে মো. দোলোয়ার মুন্সী বিটিসি নিউজকে জানান, পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের কাছ থেকে তিনি জমি ক্রয় করে দোকান নির্মাণ করেছেন। এ এলাকা দেখভালের দায়িত্ব স্থানীয় চেয়ারম্যানের। তাকেও জানানো হয়েছে।
এ সর্ম্পকে ইউপি চেয়ারম্যান মাষ্টার মো. সাইদুর রহমান বিটিসি নিউজকে বলেন, ভেরিবাঁধের জমিতে দোকান নির্মাণের বিষয়টি তিনি অবহিত নন। ওই ব্যবসায়ীকে পরিষদের মাধ্যমে নোটিশ করে ডাকা হচ্ছে। তবে, কিছুদিন পূর্বে সহকারি কমিশনার (ভূমি) মহোদয় ঘটনাস্থলে সরেজমিনে পরিদর্শন করেছেন। বিষয়টি আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ওই কর্মকর্তাকে অনুরোধ করেছেন তিনি।
বাগেরহাট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাসুম বিল্লাহ্ বিটিসি নিউজকে বলেন, খাউলিয়ার পল্লীমঙ্গল এলাকায় ভেরিবাঁধের জায়গা বে-দখলের বিষয়টি তিনি অবহিত নন। সরকারি জমি বিক্রি করার কারো ইখতিয়ার নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.