আলীকদমে রোহিঙ্গাদের যারা ভোটার করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে 

বান্দরবান প্রতিনিধি: আজ বুধবার (২১আগষ্ট) বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদের হলরুমে মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্টিত হয়।
এতে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃসায়েদ ইকবালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃআবুল কালাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃকফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিরিন, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, ৩ নং নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ফোগ্য মার্মা,৪নং করুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং মুরুং সহ সরকারি বেসরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও কার্বারী,পাড়া প্রধান , হেডম্যান, মিডিয়া কর্মীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
এ সভায় আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃসায়েদ ইকবাল বলেন,যারা রোহিঙ্গাদের ভোটার করেছেন এবং যেসব চেয়ারম্যান মেম্বাররা স্থানীয় বাসিন্দা বলে প্রত্যায়ন,জন্ম সনদ দিয়েছেন তাদের বিরুদ্ধে প্রমাণসহ অভিযোগ পাওয়া গেলে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নিব বলে তিনি আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় জানান।
তিনি আরও বলেন,ভোটার হালনাগাদের যাচাই-বাছাইয়ে অনেক লোককে বাদ দেওয়া হয়েছে আবার ছবি তোলার পর রোহিঙ্গা প্রমাণিত হওয়ায় অনেক জনকেই বাদ দেওয়া হয়েছে।
তিনি এ প্রসঙ্গে আরও বলেন এখনও যদি কোন রোহিঙ্গা ভোটার হয়ে  থাকেন এবং রোহিঙ্গাদের ভোটার করতে যেসব  চেয়ারম্যান,মেম্বাররা রোহিঙ্গা নাগরিকদের  জন্ম সনদ , চেয়ারম্যান সদন, স্থানীয় বাসিন্দা বলে প্রত্যায়ন দিয়ে ভোটার হতে সহায়তা করেছেন তাদের বিরুদ্ধে  প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ সভায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির  উপদেষ্টা ও আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান  মোঃআবুল কালাম বলেন,আলীকদম এখন পর্যটকদের সমাগম। আলীকদম-থানচি সড়কে ২১/২২ কিলোতে মেঘের ভাসমান দৃশ্য দেখতে অনেক পর্যটক আসে।
উপজেলা চেয়ারম্যান আরও বলেন অবৈধভাবে পাহাড় ও গাছ কেটে কেও যেন আলীকদমের প্রাকৃতিক সৌন্দর্য ও পরিবেশ ধ্বংস করতে না পারে এ ব্যাপারে বন কর্মকর্তাদের সুদৃষ্টি রাখার আহ্বান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বান্দরবান প্রতিনিধি মোঃ আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.