আরাউহোর শেষ মুহূর্তের গোলে বার্সার জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগায় কষ্টের জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ম্যাচের একদম শেষ মুহূর্তের গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়েছে কাতালান জায়ান্টরা। রোনাল্ড আরাউহোর একমাত্র গোলেই প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে জাভি হার্নান্দেজের দল।
শনিবার (৪ নভেম্বর) দিবাগত রাতে রিয়াল সোসিয়েদাদের হোম ভেন্যু রিয়ালি অ্যারেনাতে ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। ৯২ মিনিটে দুর্দান্ত হেডের সাহায্যে একমাত্র গোলটি করেন উরুগুয়ান ডিফেন্ডার আরাউহো।
ঘরের মাঠে শুরু থেকে বার্সেলোনাকে কোণঠাসা করে রাখে সোসিয়েদাদ। প্রথম চার মিনিটের মধ্যে দুবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় স্বাগতিকরা। তবে বাধা হয়ে দাঁড়ান বার্সার গোলকিপার মাক আন্দ্রে টের স্টেগান।
প্রথমার্ধের শেষ দিকে সোসিয়াদাদের ডি বক্সে পড়ে যান স্ট্রাইকার জোয়াও ফেলিক্স। তবে বার্সার করা পেনাল্টির আবেদন প্রতাখ্যান করেন রেফারি। প্রথমার্ধে বার্সেলোনার গোলপোস্ট লক্ষ্য করে এক শটের বিপরীতে সোসিয়েদাদ চারবার শট নেয়।
বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় বার্সেলোনা। ফেরান তোরেস, পেদ্রি, লামিনে ইয়ামাল ও রাফিনিয়াকে মাঠে নামান জাভি। কিন্তু তাতেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না দলটি। তবে ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ানের ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়ান রোনাল্ড আরাউহো। রেফারি অফসাইডের বাঁশি বাজালেও ভিএআর পরীক্ষায় গোল পায় বার্সেলোনা। তাতেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।
এই জয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে আর ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিরোনা। ১৯ পয়েন্ট নিয়ে সোসিয়েদাদের অবস্থান ছয় নম্বরে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.