আমি শুধু স্বপ্ন দেখি না স্বপ্ন বাস্তবায়নে প্রাণপণ চেষ্টা করি : ছালাম

চট্টগ্রাম ব্যুরো: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম বোয়ালখালী প্রেস ক্লাব নেতৃবৃন্দ ও চট্টগ্রাম শহরে বসবাসরত বোয়ালখালীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা গতকাল ৩১ ডিসেম্বর রবিবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় আবদুচ ছালাম বলেন, আমি কথায় নয় কাজে বিশ্বাসী। মিথ্যে প্রতিশ্রুতির ফুলঝুড়ি নিয়ে অনেকেই বৈতরনী পার হতে চায়। আমি স্বপ্নবাজ মানুষ। স্বপ্ন দেখি, স্বপ্নের পিছনে ছুটে চলি। সৃস্টিকর্তার অশেষ রহমতে অধিকাংশ ক্ষেত্রে আমি আমার নিষ্ঠা, শ্রম ও মেধা দিয়ে স্বপ্নকে হাতের মুঠোয় এনে বাস্তবতায় রূপ দিতে সক্ষম হয়েছি। আমার সদিচ্ছা ও সক্ষমতা সিডিএ’র চেয়ারম্যান হিসেবে উন্নয়নে বদলে যাওয়া চট্টগ্রাম দেখেছে।
এখন আমি আমার নিজ এলাকা বোয়ালখালীকে সাজাতে চাই। বোয়ালখালী উপজেলায় স্বপ্নের মত দামী সম্ভাবনা লুুকিয়ে আছে, আমি সেই সম্ভাবনার বাস্তব রূপ দিতে চাই। বোয়ালখালীতে যেমন রয়েছে ভারী শিল্প গড়ে তোলার মত সুযোগ, তেমনি রয়েছে এগ্রো বেইজ শিল্পের অপার সম্ভাবনা। শহরের অত্যন্ত কাছে হওয়ায় যেমন রয়েছে আবাসন শিল্পের বিস্তুতির সম্ভাবনা, তেমনি রয়েছে পর্যটনের সুবর্ণ সুযোগ। শহরের সাথে বোয়ালখালীর যোগাযোগকে সহজতর করা গেলে বোয়ালখালীর চিত্র দ্রুতই পাল্টে যাবে। বোয়ালখারীর মানুষ কল্পনাও করতে পারবেনা কি পরিমান পর্যটক বোয়ালখালীতে আসবে। কি পরিমান মানুষের কর্মসংস্থানের সুযোগ এ বোয়ালখালীতে রয়েছে।
কালুলঘাটে সড়ক সেতু নির্মান কেবল বোয়ালখালীর মানুষের প্রাণের দাবীই নয়, জাতীয় অর্থনীতির জন্যও এ সেতু নির্মান গুরুত্বপূর্ণ। এ সেতু বাস্তবায়ন হলে বান্দরবান পার্বত্য ও পর্যটন জেলার সাথে বোয়ালীখালীর মধ্য দিয়ে উদালবুনিয়া সড়ক নির্মান করে সহজ কানেক্টিভিটি গড়ে তোলা যায়।
এতে বান্দরবান ও শহরের দুরত্ব কমে আসবে প্রায় অর্ধেক। এখানে অবস্থিত বিভিন্ন ধর্মের পবিত্র ও পূন্য তীর্থসহ ব্রিটিশ বিরোধী আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন গুলোকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে তুলে ধরতে পারলে প্রাকৃতিক সৌন্দর্যেও লীলাভূমি পর্যটকদের কাছে এক টিকিটে দুই ছবির মত হয়ে ওঠবে। মোটের উপর আমি বোয়ালখালীকে একটি আকর্ষনীয়, সাজানো, গোছানো ও স্মার্ট উপজেলা হিসেবে সারাদেশের জন্য আদর্শ হিসেবে গড়ে তুলতে প্রিয় সাংবাদিক ভাইদের মাধ্যমে বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশের মানুষের সহযোগিতা চাই, দোয়া চাই এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে কেটলী মার্কায় মূল্যবান ভোট চাই।
বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে সাংবাদিক এম এ মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ সৈয়দ নুরুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিজিএমই’র সাবেক সহ-সভাপতি মোহাম্মদ নাছির, ব্যাংকার মোহাম্মদ জাহেদ, বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি এস এম মোদ্দাচ্ছের, সাধারণ সম্পাদক সেকান্দর আলম বাবর, সাংবাদিক মো : কামাল উদ্দিন, মো. নুরুল আবছার, সৌমেন ধর, মো. সিরাজুল ইসলাম, ইয়াছিন চৌধুরী প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.