‘আবেগ’ নিয়ে ফিরছেন সিমলা

বিটিসি বিনোদন ডেস্ক: দীর্ঘদিন ধরেই পর্দার বাইরে রয়েছেন ‘ম্যাডাম ফুলি’ খ্যাত অভিনেত্রী সিমলা। অবশেষে বিরতি ভেঙে নতুন বছরেই সিনেমায় ফিরছেন এই চিত্রনায়িকা। অনিক রহমান অভির সাথে ‘আবেগ’ নামে একটি সিনেমায় জুটি বেঁধে কাজ করবেন তিনি।
সংবাদ মাধ্যম অনুযায়ী, আগামী ৯ জানুয়ারি থেকে ‘আবেগ’ সিনেমাটির শুটিং শুরু হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা রাশেদ বিপ্লব।
এ সম্পর্কে সিমলা বলেন, ইতোমধ্যে পরিচালকের সাথে কথা চূড়ান্ত হয়েছে। পাণ্ডুলিপিতে সামান্য রদবদল করতে বলেছিলাম পরিচালককে, সেটাও তিনি করেছেন বলে শুনেছি। সব ঠিক থাকলে ৯ জানুয়ারি শুটিং করব আমি।
সিমলা আরও বলেন, গল্পটা স্যাড-রোমান্টিক। আমার ভালো লেগেছে। এর আগে আমি এ ধরনের গল্পে অভিনয় করিনি। দুই ঈদের মাঝামাঝি সময়ে পরিচালক ছবিটি মুক্তি দেবেন বলে জানিয়েছেন।

সিমলা গীতিকার-সুরকার মিল্টন খন্দকারের মাধ্যমে ১৯৯৯ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালনায় ‘ম্যাডাম ফুলি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে প্রবেশ করেন। এই চলচ্চিত্রে সিমলা ও ফুলি দুটি চরিত্রে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

তিনিই প্রথম অভিনেত্রী যিনি অভিষেক চলচ্চিত্রেই শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।
সিমলা ২০০৯ সালে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘গঙ্গাযাত্রা’ চলচ্চিত্রে ফেরদৌস আহমেদ ও সাদিকা পারভিন পপির সাথে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর জন্য বাচসাস পুরস্কার লাভ করেন।
তার অভিনীত অন্যান্য চলচ্চিত্র হলো রূপগাওয়াল, নেকাব্বরের মহাপ্রয়াণ। ২০১৩ সালের জুনে তিনি কলকাতার ‘সমাধি’ চলচ্চিত্রে গোবিন্দের বিপরীতে অভিনয় করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.