আবারও ডেম্বেলের গোল, বার্সেলোনার সহজ জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: জুভেন্টাসের বিপক্ষে আগের ম্যাচটিতে জোড়া গোল করেছিলেন বার্সেলোনার ফরাসি স্ট্রাইকার ওসুমানে ডেম্বেলে। কিন্তু সেদিন জিততে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। ম্যাচটি ড্র হয় ২-২ গোলের ব্যবধানে। তবে ধারাবাহিকতা ধরে রেখেছেন দেম্বেলে। আবারও করেছেন গোল, এবার জিতিয়েছেন দলকে।
শনিবার রাতে রেড বুল এরেনায় নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ২-০ গোলের জয়ে যুক্তরাষ্ট্র সফরের ইতি টানলো বার্সেলোনা। এই সফরের চার ম্যাচের তিনটিতেই জিতেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। এর মধ্যে ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোর ১-০ গোলের জয়ও।
রেড বুলসের বিপক্ষে ম্যাচের ৪০ মিনিটে বাম পাশ দিয়ে আক্রমণে উঠে যান ডেম্বেলে। ড্রিবলিং করে সামনে এগিয়ে বল দেন ডি-বক্সে থাকা রাফিনহাকে। ফিরতি বল পেয়ে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে হকচকিয়ে দেন তরুণ ফরোয়ার্ড ডেম্বেলে।
মনে হচ্ছিল এই এক গোলেই জিতবে বার্সেলোনা। ম্যাচের শেষ দিকে গিয়ে আরেকটি গোল করেন মেমফিস ডিপাই। মিরালেম পিয়ানিচের লম্বা করে বাড়ানো বলে রেড বুলসের গোলরক্ষক ও ডিফেন্ডারের মধ্যে ভুল বোঝাবুঝি হলে খালি বারে বল পান মেমফিস। সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি।
ম্যাচটি জিতলেও বার্সেলোনার জন্য চিন্তার কারণ ছিল রবার্ত লেওয়ানডস্কির গোল না পাওয়ার বিষয়টি। যুক্তরাষ্ট্র সফরে কোনো ম্যাচেই গোল পাননি এ তারকা ফরোয়ার্ড। শনিবার রাতে তার বেশ কয়েকটি শট উড়ে গেছে বারের ওপর দিয়ে, কিছু ফিরেছে গোলরক্ষকের দৃঢ়তায়।
তবে চার ম্যাচের সবকয়টিতে অপরাজিত থেকেই প্রাক-মৌসুম প্রস্তুতি সারলো বার্সেলোনা। আগামী শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় রায়ো ভায়োকানোর বিপক্ষে হুয়ান গাম্পার ট্রফির ম্যাচে মাঠে নামবে স্প্যানিশ জায়ান্টরা। লা লিগায় তাদের প্রথম ম্যাচ ২২ আগস্ট, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.