রোমাঞ্চকর লড়াই জিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বায়ার্ন

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুমের প্রথম শিরোপার লড়াইয়ে রোমাঞ্চকর ম্যাচ উপহার দিলো বায়ার্ন মিউনিখ ও লাইপজিগ। তিন গোলের লিড নিয়ে স্বস্তিতেই ছিল বায়ার্ন। ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জমিয়ে তুলেছিল লাইপজিগ। তবে শেষ পর্যন্ত আর পারেনি তারা। আট গোলের ম্যাচে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরাই।
শনিবার রাতে জার্মান সুপার কাপের ম্যাচে মুখোমুখি দুই দল। যেখানে ৫-৩ গোলের ব্যবধানে জিতে টানা তৃতীয় ও রেকর্ড দশমবারের মতো শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। শেষ সাতবারের মধ্যে ছয়বারই জার্মান সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে তারা।
গোলে ভরপুর ম্যাচটিতে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে মাত্র ১৪ মিনিট। কর্নার থেকে আসা বলে নিচু শট নিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তরুণ মিডফিল্ডার জামাল মুসিয়ালা। এর ১৭ মিনিট পর বায়ার্নের জার্সিতে নিজের প্রথম প্রতিযোগিতামূলক গোল করেন সাদিও মানে।
ম্যাচে অবশ্য আরও দুইবার জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন মানে। কিন্তু দুইবারই অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগে বায়ার্নকে তিন গোলের লিড এনে দেন বেনজামিন পাভার্দ। তখন মনে হচ্ছিল একপেশেই হতে চলেছে ম্যাচটি।

রোমাঞ্চকর লড়াই জিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বায়ার্ন

তবে দ্বিতীয়ার্ধে বায়ার্নের ঢিলেমির সুযোগ নিয়ে ৫৯ মিনিটে এক গোল শোধ করে লাইপজিগ, স্কোরশিটে নাম তোলেন মার্সেল হালস্টেনবার্গ। তবে ছয় মিনিট পর আবারও বায়ার্নকে উল্লাসে মাতান সার্জি জিনাব্রি। দমে যাওয়ার পাত্র ছিল না লাইপজিগ। ম্যাচের ৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ক্রিস্টোফার এনকুকু।
স্কোরলাইন তখন ৪-২; ম্যাচের ৮৯ মিনিটে দানি ওলমো গোল করলে আরও জমে ওঠে ম্যাচ। তবে লাইপজিগকে আর আশার আলো জ্বালতে দেয়নি বায়ার্ন। উল্টো অতিরিক্ত যোগ করা সময়ের একদম শেষ দিকে লেরয় সানের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.