আবারও কন্যাসন্তান, তাই ‘খুন’

 

বিটিসি নিউজ ডেস্ক: পর পর কন্যাসন্তান জন্মানোয় সদস্যজাত কন্যাকেখুনকরার অভিযোগ উঠেছে এক দম্পতির বিরুদ্ধে। সঞ্জয় মণ্ডল মাধবী মণ্ডল নামে ওই দম্পতি পালিয়ে গেছেন। মৃত শিশুকন্যার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে কলকাতার দক্ষিণ ২৪ পরগনার একটি গ্রামে। ভারতীয় অনলাইন সংবাদমাধ্যমজি ২৪ ঘণ্টাতাদের একটি প্রতিদেবনে জানিয়েছে, ২৪ পরগনার দক্ষিণ বারাসতের উত্তর কালিকাপুর গ্রামের বাসিন্দা মাধবী মণ্ডল প্রথমবার অন্তঃসত্ত্বা হয়ে কন্যাসন্তান প্রসব করেন। তার প্রথম সন্তানের বয়স দুই।

এরপর আবারও অন্তঃসত্ত্বা হলে, গত ১৮ দিন আগে তিনি পূণরায় কন্যাসন্তান প্রসব করেন। জন্মের কয়েক দিন পর কন্যাশিশুটির নিউমোনিয়া হয়। তার কয়েকদিন পরই মারা যায় শিশুটি।

সঞ্জয় মণ্ডল মাধবী মণ্ডলে বিরুদ্ধে অভিযোগ, আবারও কন্যাসন্তান জন্মানোয় কার্যত তাকে খুনই করেন তারা। কেননা, শিশুটির নিউমোনিয়া হওয়ার পরও তাকে ঠিকভাবে চিকিৎসা দেওয়া হয়নি। এমনকি সময়মতো চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়নি। কারণেই মৃত্যু হয় শিশুটির।

তাদের দুজনের বিরুদ্ধে আরও অভিযোগ, মারা গেলেও কাউকে কিছু না জানিয়ে তড়িঘড়ি করে একটি খালের পাশে শিশুটিকে পুঁতে ফেলেন তারা। পরে ওই এলাকা থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করলে সন্দেহ হয় এলাকাবাসীর। এমনকি কয়েকদিন ধরে সদ্যজাত সন্তানের কান্নার আওয়াজ না পেয়ে সঞ্জয় মাধবী মণ্ডলকে প্রশ্ন করেন তারা। প্রথমে বলতে রাজী না হলেও, এলাকাবাসীর চাপে ঘটনা স্বীকার করেন এই দম্পতি।

পরে সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেয় এলাকাবাসী। কিন্তু পুলিশ আসার আগেই সঞ্জয় মাধবী পালিয়ে যান। মৃত শিশুটির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.