আফগানিস্তানে বিদ্ধস্ত পাকিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিয়মিত অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান আর শাহিন শাহ আফ্রিদিকে ছাড়াই দল ঘোষণা করেছিলো পাকিস্তান। প্রতিপক্ষকে কি একটু বেশিই হালকাভাবে নিয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)? যদি সেটাই নিয়ে থাকে সেটার ফল অবশ্য হাতেনাতেই পেয়ে গেছে প্রথম ম্যাচেই। দলের সেরা তিন তারকাকে ছাড়া প্রথম ম্যাচ আফগানদের কাছে পাকিস্তান হেরেই গেছে ৬ উইকেটে।
শুক্রবার (২৪ মার্চ) দুবাইয়ের শারজাতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। আগে ব্যাট করে আফগয়ান বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ উভারে মাত্র ৯২ রান সংগ্রহ করে পাকিস্তান। ১৩ বল আর ৬ উইকেট হাতে রেখেই ৯৩ রানের মামুলি টার্গেট তাড়া করে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো পাকিস্তানের বিরুদ্ধে জয় তুলে নেয় আফগানিস্তান।
টস জিতে ব্যাটিংয়ে নেমেই আফগান বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তানি ব্যাটাররা। ৪১ রান তুলতেই হারিয়ে ফেলে টপ অর্ডারের ৫ উইকেট। দলের পক্ষে সরররবোচ্চ ১৮ রান আসে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯২ রান তোলে পাকিস্তান। আফগানদের হয়ে ফারুকী, নবী ও মুজিব নেন দুইটি করে উইকেট ।
৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছিলেও আফগানরাও। অভিষিক্ত ইহসানুল্লাহর করা ইনিংসের চতুর্থ ওভারেই দুই উইকেট হারিয়ে ধাক্কা খায় আফগানিস্তান। এক ওভার বাদে রহমানুল্লাহ গুরবাজকেও ফেরান নাসদিম শাহ। দলীয় ৪৫ রেয়ানে করিম জানাতকে ফেরান ইমাদ উয়াসিম। তবে অভিজ্ঞ মোহাম্মদ নবী আর নাজিবুল্লাহ জাদরান মিলে বিপদ আর বাড়তে দেননি। ৬ উইকেটে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন এই দুই অভিজ্ঞ। ৩৮ বলে ৩৮ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে ম্যাচসেরার পুরষ্কারও পেয়ছে নবী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.