আদিতমারীতে প্রধান শিক্ষকের কক্ষের তালার হুক কেটে চুরি!

লালমনিরহাট প্রতিনিধি: আদিতমারী থানা থেকে মাত্র ৫শ গজ দূরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাশে অবস্থিত আদিতমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের তালার হুক কেটে মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে একটি সংঘবদ্ধ চোরের দল।
গতকাল বুধবার রাতে আদিতমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।
এসময় চোরেরা প্রধান শিক্ষকের কক্ষ থেকে একটি মাল্টিমিডিয়া প্রজেক্টর, ডিজিটাল বায়োমেটিক হাজিরা মেশিন, সাউন্ড বক্স ও নগদ ৩ হাজার টাকা নিয়ে গেছে। আর মূল্যবান কাগজপত্র তছনছ করা হয়েছে বলে প্রধান শিক্ষক প্রীতি লতা পাল জানান।
তিনি আরো জানান,প্রতিদিনের মতো স্কুল ছুটির পর বিদ্যালয়ের কক্ষে তালা লাগিয়ে বাসায় যাওয়া হয়। বৃহস্পতিবার সকালে স্কুল এসে তালা খুলতে গিয়ে তালার হুক কাটা চোখে পড়ে। পরে সহকারী শিক্ষকদের সাথে নিয়ে কক্ষে প্রবেশ করে কক্ষের জিনিসপত্র এলোমেলো দেখা যায়। পরে বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়।
এদিকে খবর পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও থানা পুলিশ সরেজমিন তদন্ত করেছেন।
নাম প্রকাশ না করে একাধিক এলাকাবাসী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিদ্যালয়টির সীমানা প্রাচীর না থাকায়  স্কুল ছুটির পর রাতে বারান্দায় বসে জুয়া আর মাদক সেবীদের আড্ডা। তারা দাবী করেন, এরাই এ ধরনের ঘটনা ঘটিয়েছেন।
উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মুকুল চন্দ্র রায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এটি নিঃসন্দেহ একটি জঘম্য কাজ। তিনি আরো বলেন, এভাবে মূল্যবান জিনিসপত্র চুরি হলে কিভাবে মানসম্মত শিক্ষা বাস্তবায়ন করা সম্ভব।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছেন। তিনি আরো জানান,এখন পর্যন্ত এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।
আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিষয়টি উদ্ধতন কতৃপক্ষকে অবগত করা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এ কর্মকর্তা দাবী করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.