আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউপির দখলী খাস জায়গা লিজ নিয়ে দখলের চেষ্টার অভিযোগ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন দখলীয় সরকারি খাস জায়গায় দোকান ঘর নির্মান করে ভাড়া দিয়ে ইউপির আয় বৃদ্ধি করা হলেও একজন ভাড়াটিয়া গোপনে নিজেকে ভুমিহীন দাবী ও অসত্য তথ্যদিয়ে কৌশলে ওই দোকান ঘরসহ জমি নিজের নামে পত্তনী গ্রহন করার অভিযোগ পাওয়া গেছে। ওই পত্তনী বাতিল চেয়ে উপজেলা নির্বাহি অফিসারের নিকট লিখিত অভিযোগে দাখিল করা হয়েছে।
গত ৭ অক্টোবর ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হক আবু এই বাতিলের আবেদন করেন।
অভিযোগে বলা হয়, আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ গেট সংলগ্ন সরকারি খাস ৩শতক জায়গায় ২০১৪ সালে তৎসময়ের রাজশাহী বিভাগীয় কমিশনারের মৌখিক নির্দেশমতে ইউনিয়ন পরিষদ সরকারী টিআর প্রকল্পের আওতায় বিপুল অর্থ ব্যায় করে ইটের তৈরী তিন কক্ষ বিশিষ্ট পাকা দোকান ঘর তৈরী করে।
ওই দোকান ঘর শ্রাবনী আক্তারসহ তিনজন দোকানীকে ভাড়া দিয়ে ইউনিয়ন পরিষদের রাজস্ব আয় বৃদ্ধি করেন। ভাড়াটিয়ারা নিয়মিত ভাড়া দিয়ে আসছিলেন। এদিকে ভাড়াটিয়া শ্রাবনী আক্তার এপির পিতা আনোয়ার হোসেন ও তার স্ত্রী শাহনাজ পারভীন নিজেদের ভুমিহিন দাবী করে সরকারকে ভুল বুঝিয়ে অসত্য তথ্য দিয়ে কৌশলে পত্তনী কেসের মাধ্যমে সরকারি সম্পত্তি লীজের দলিল করে নেন।
ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, দীর্ঘ দিন যাবত সম্পত্তিটি পরিষদের দখলে রয়েছে। বিষয়টি বগুড়া জেলা প্রশাসক, উপজেলা নির্বাহি অফিসার ও সহকারি কমিশনার (ভুমি) কে জানানো হলেও অদ্যবদি কোন ব্যবস্থা হয়নি। ফলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে খাস দলিল গ্রহিতা আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করে তার বক্তব্য পাওয়া যায়নি। জায়গাটি সরজমিনে পরিদর্শণের মাধ্যমে ব্যক্তিগত লিজ বাতিল করে ইউনিয়ন পরিষদের আয় বৃদ্ধির লক্ষ্যে প্রদান করা প্রয়োজন বলে এলাকাবাসি মনে করেন।
উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রপ্ত) ও সহকারি কমিশনার (ভুমি) মাহবুবা হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান. ইউপি চেয়ারম্যানের আবেদনটি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রেরন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.