আদমদীঘিতে রবি প্রণোদনার বীজ ও সার পেলেন ২১৭০ জন কৃষক


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি রবি মৌসুমে ২১৭০জন কৃষক পেলেন প্রমোনার গম ভুট্রা, সনিষা ও শীতকালিন পেঁয়াজসহ নানা সামগ্রী।
আজ বুধবার (১৭ নভেম্বর) দুপুরে আদমদীঘি কৃষি অফিস চত্বরে এসব সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জনাব শ্রাবণী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে এসব সামগ্রী বিতরণ করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম।
আদমদীঘি উপজেলা কৃষি অফিস সুত্রে জানাযায়, রবি মৌসুমে সরকার প্রদত্ত কৃষি প্রমোদণার আওতায় অত্র উপজেলায় মোট ২ হাজার ১৭০জন কৃষককের মাঝে কৃষি পুর্নবাসনের প্রমাদণা বিতরন করা হয়েছে।
এরমধ্যে ৩শ জন কৃষককে প্রত্যেকে ২০ কেজি করে গম বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ৫শ জন কৃষককে প্রত্যেকে ২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ১ হাজার ২০০ জন কৃষকে প্রত্যেকে ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০কেজি এমওপি সার, ৫০ জন কৃষককে প্রত্যেকে ১ কেজি সূর্যমুখী সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ৪০ জন কৃষককে শীতকালীন প্রত্যেকে ১ কেজি পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ৫০ জন কৃষককে প্রত্যেকে ৫ কেজি মুগ ডাইল বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার এবং ৪০ জন কৃষককে প্রত্যেকে ৫ কেজি মসুর বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু রেজা খান, ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন শেখ, উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও আদমদীঘির উপজেলা কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারী, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সুজয় পাল, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. আমিরুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তৌহিদুল ইসলাম, কৃষি স¤প্রসারণ অফিসার দিপ্তী রানী রায় ও আদুরী তমা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.