আদমদীঘিতে বিয়ের ৩০ বছর পর যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন ঘটনায় মামলা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  আদমদীঘির কুন্দগ্রামে বিয়ের ৩০ বছর পর এক লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রী আফরুজা বেগমকে মারপিট করে শ্বাসরোধে হত্যার চেষ্টা সংক্রান্ত ঘটনায় মামলা হয়েছে।

গতকাল শনিবার রাতে নির্যাতিন স্ত্রী আফরুজা বেগম বাদি হয়ে যৌতুক আইনে আদমদীঘি থানায় এই মামলা দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে আফরুজা বেগমের স্বামী কুন্দগ্রামের তবিবর রহমান (৫০) দেবর হাবিবুর রহমান (৪৮) ও তার ছেলে মামদুল (২৬) কে। এ রির্পোট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

মামলা সুত্রে জানাযায়, কুন্দগ্রামের তবিবর রহমানের সাথে আফরুজা বেগমের প্রায় ত্রিশ বছর আগে বিয়ে হয়। তাদের দুটি ছেলে মেয়ে রয়েছে। দুই সন্তানই প্রতিবন্ধী। বিয়ের পর তাদের সংসার সুখের হলেও প্রায় ৪ বছর যাবত অপর আসামীদের কু-পরামর্শে স্বামী তবিবর রহমান স্ত্রী আফরুজার নিকট ১ লক্ষ টাকা যৌতুক দাবী করে নানা ভাবে নির্যাতন করে।

ওই যৌতকের টাকা দিতে অস্বীকার করলে গত ৫ আগষ্ট দুপুরে স্বামী তবিবর রহমান আপর আসামীদের সহযোগীতায় বাদী আফরুজা বেগমকে শারীরিক ভাবে মারপিট ও গলা চিপে ধরে শ্বাসরোধে হত্যার চেস্টা করে।

এ সময় প্রতিবেশিরা আফরুজাকে উদ্ধার করে দুপচাঁচিয়া হাসপাতালে ভর্তি করান। চিকিৎসা শেষে সুস্থ্য হওয়ার পর গতকাল শনিবার এই মামলা দায়ের করা হয় বলে বাদি জানান। ওসি জালাল উদ্দিন মামলা রেকর্ডভুক্ত হওয়া নিশ্চিত করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.