আদমদীঘিতে দুই ইটভাটায় অভিযান ২০ লাখ টাকা জরিমানা, ভেঙ্গে দেয়া হয় একটি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে সরকারি নিয়ম অমান্য করে পরিবেশ অধিদপ্তরের কোন প্রকার ছাড়পত্র ও সনাতন পদ্ধতিতে ইট তৈরী ও বাজারজাত করার অপরাধে দুই ইটভাটা অভিযান চালিয়ে মেসার্স দুই ভাই ইটভাটা ভেঙ্গে দিয়েছেন ও ডিজিএম ইটভাটার মালিকের ২০ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে উপজেলার ছাতিয়ানড়গ্রাম ইউপির উত্তরে ইশবপুর এলাকায় মেসার্স দুই ভাই ব্রিকস্ ও ডিজিএম ব্রিকস্ অভিযান চালান ঢাকা পরিবেশ অধিদপ্তরের নির্বাহি ম্যাজিষ্ট্রেট (মনিটরিং এনফোর্সমেন্ট) মো: সাদেকুর রহমান সবুজ ও বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহি ম্যাজিষ্ট্রেট মারুফ আফজাল রাজন এই অভিযান চালান। এসময় র‌্যাব-১২-এর সদস্য, পুলিশ ও ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত জানান, বগুড়া আদমদীঘির ছাতিযানগ্রাম ইউনিয়নের উত্তরে ইশবপুর নামক স্থানে মেসার্স (দুই ভাই) এমবিসিও ইটভাটা ও মেসার্স ডিজিএম নামক দুইটি ইটভাটা সরকারি নির্দেশ অমান্য করে পরিবেশ অধিদপ্তরের কোন প্রকার ছাড়পত্র ছাড়াই ও সনাতন পদ্ধতিতে ইট তৈরী করে বাজারজাত করে আসছিল।
এমন সংবাদের ভিক্তিতে আজ সোমবার দুপুরে উল্লেখিত স্থানে অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স (দুই ভাই) এমবিসিও বজলুর রহমান বুলুর ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে এবং অপর মেসার্স ডিজিএম নামক ইটভাটার বৈধ কাগজপত্র না থাকায় মালিক মোতালিব হোসেনের ২০ লাখ টাকা জরিমানা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.