আদমদীঘিতে কিস্তির টাকার চাপে বিষপানে এক ব্যক্তির আত্মহত্যা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন গ্রহন করে করোনার কারনে পরিশোধ করতে না পেরে ঋনের চাপে এনামুল হক (৫৫) নামের এক ব্যক্তি বিষপানে করে আত্মহত্যা করেছে। এনামুল হক উপজেলার নসরতপুর ইউনিয়নের পুশিন্দা সরদার পাড়ার আব্দুল করিমের ছেলে।
মৃত এনামুল হকের স্ত্রী সালমা বেগম জানান, তিনি দরিদ্রতার কারনে বিভিন্ন এনজিও সংস্থা থেকে কিস্তির টাকা গ্রহন করে ধান ও চালের ব্যবসা করতেন। ওই ব্যবসা চালিয়ে সংসারের খরচ ও কিস্তির টাকা পরিশোথ করে আসছিলেন। দেশে করোনা সংক্রমনের কারনে ব্যবসা না থাকায় ক্ষতিগ্রস্থ হন তিনি। এ কারনে সময় মত এনজিও গুলোতে কিস্তির টাকা পরিশোধে ব্যর্থ হন।
গতকাল ৩১ মে সোমবার সকালে একটি এনজিও‘র মাঠ কর্মি তার বাড়িতে গিয়ে কিস্তির টাকা পরিশোধে চাপ সৃষ্টি করেন। সে টাকা দিতে না পারায় কিস্তি আদায়কারিরা গ্রামে হৈচৈ শুরু করে। আবার টাকা নিতে আসবে বলে জানায় ওই মাঠ কর্মি।
এদিকে এনামুল হক কিস্তির টাকার চাপ ও পরিশোধে ব্যর্থ হলে লোক লজ্জার ভয়ে আজ মঙ্গলবার (০১ জুন) সকাল সাড়ে ৫টায় বাড়ির বাহিরে বিষপানে অসুস্থ্য হয়।
পরে গ্রামবাসি তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে এনমুল হক মারা যায়। এ ব্যাপারে বিভিন্ন এনজিও সংস্থার সাথে যোগাযোগ করা হলে তারা এ ঘটনায় কিছুই জানেন না বলে দাবী করেন।
আদমদীঘি থানায় ওসি জালাল উদ্দীন বিটিসি নিউজকে জানান, ঋনগ্রস্থের কারনে সে আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় একটি ইউ.ডি মামলা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.