আদমদীঘিতে একই গ্রামে ইসলামি জালসার তারিখ নিয়ে উত্তেজনা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে ইসলামি জালসার তারিখ নির্ধারণ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল রোববার বিকেলে উপজেলার চেঁচুয়া গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন আজ সোমবার সকালে আদমদীঘি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করলেও দু‘পক্ষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের চেঁচুয়া গ্রামে চিরাচরিত নিয়মে বাংলা পৌষ মাসের শেষ সোমবার অর্থাৎ আজ সোমবার দিবাগত রাতে ইসলামি জালসার আহবান জানিয়ে একটি পক্ষ কয়েক দিন যাবত মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা শুরু করেন।

এদিকে একই গ্রামে অপর পক্ষ আগামী ২৫ জানুয়ারি জালসা করার জন্য চাপ সৃষ্টি করে। এ নিয়ে গতকাল রোববার বিকেলে দু‘‘পক্ষের মধ্যে টানটান উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটে।

সাবেক মেম্বার আবুল কালাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ সোমবার ইসলামি জালসার তারিখ আগে থেকেই নির্ধারণ ছিল। সেই প্রেক্ষিতে ইসলামি জালসার আয়োজন করা হয়েছে।

অপর পক্ষের ফজলে রাব্বি আজম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সোমবারের ইসলামি জালসার তারিখ পরিবর্তন করে ২৫ জানুয়ারি করার জন্য হাতিহাতির ঘটনাটি ঘটে।

ওসি জালাল উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিষয়টি জানান পর আজ সোমবার দুপুরে ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে নিয়ে সমঝোতার মাধ্যমে একটি পক্ষকে আজ সোমবার রাতে ও অপর পক্ষকে আগামী ২৫ জানুয়ারি ইসলামি জালসা সম্পন্ন করার সিদ্ধান্ত দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.