আদমদীঘিতে ইউপি নির্বাচনে নৌকার বিপক্ষে ৫ বিদ্রোহী প্রার্থী প্রচারণায় মাঠে


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকার প্রার্থীর বিপক্ষে আওয়ামীলীগেরই ৫জন বিদ্রোহী প্রার্থী এখন মাঠ চষে বেড়াচ্ছেন। এতে আওয়ামীলীগ কর্মি ও সমর্থক ভোটাররা বিপাকে পড়েছেন।
তারা বিদ্রোহী প্রার্থী হলেও যোগ্যাতা ও সৎ প্রার্থী দেখে ভোট দিবেন বলে ভোটাররা জানায়।
প্রাপ্ততথ্যে জানাযায়, আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে একমাত্র ছাতিয়ানগ্রাম ইউনিয়ন ছাড়া অপর ৫ ইউনিয়নের রয়েছে আওয়ামীলীগের বিপক্ষে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী। তারা কোমর বেঁধে নির্বাচন মাঠে নেমে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা ও প্রচার প্রচারণায় তোলপাড় শুরু করেছেন।
আদমদীঘি সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কা প্রার্থী জিল্লুর রহমান। তার বিপক্ষে একই দলের বিদ্রোহী প্রার্থী ঘোড়া মার্কা প্রতীক নিয়ে নির্বাচনে নেমেছেন ফেরদৌস হোসেন।
নসরতপুর ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী আব্দুর রাজ্জাক। তার বিপক্ষে একই দলের আনারস মার্কা প্রতীক নিয়ে উজ্জল হোসেন, সান্তাহার ইউনিয়নে আওয়ামীরীগের নৌকা মার্কার প্রার্থী নাহিদ সুলতানা। তার বিপক্ষে একই দলের আনারস মার্কা নিয়ে রবিউল ইসলাম।
কুন্দগ্রাম ইউনিয়নে আওয়মীলীগের নৌকা মার্কা শামিম উল ইসলাম। তার বিপক্ষে বর্তমান চেয়ারম্যান মোটরসাইকেল মার্কা নিয়ে এসএম বেলাল হোসেন এবং চাঁপাপুর ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা মার্কা নিয়ে সামছুল ইসলাম। তার বিপক্ষে একই দলের চশমা মার্কা নিয়ে আব্দুস ছালাম প্রতিদ্ব›িদ্বতায় নেমেছেন।
এদিকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করায় গত ২২ ডিসেম্বর উপজেলা আওয়ামীলীগ উল্লেখিত উল্লেখিত ৫জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যাহতি দেন।
উপজেলা আওয়ামীলীগ বিদ্রোহীদের প্রত্যাখ্যান করলেও তৃর্ণমুল নেতাকর্মি ও ভোটারদের মাঝে বিভেদ অনেকটাই স্পষ্ট। নসরতপুর ও কুন্দগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী উজ্জল হোসেন ও এসএম বেলাল হোসেনের সাথে অধিকাংশ নেতাকর্মিরা রয়েছেন বলে তাদের দাবী। অপর দিকে কুন্দগ্রাম ইউপির নৌকা মার্কার প্রার্থী শামিম উল ইসলাম বলেন, দলের অনেক নেতাকর্মি তার সাথে রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.