আদমদীঘিতে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে দুদকের চার্জশীট

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ক্ষমতার অপব্যবহার করে টেন্ডার ছাড়াই আদমদীঘির দড়িয়াপুর পরিত্যক্ত জুট কর্র্পোরেশনের সরকারী সম্পত্তি কম দামে বিক্রির করা সংক্রান্ত দুনীতি মামলায় বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও তার পরিচিত আত্মীয় বগুড়ার কালীতলার হারুন অর রশিদের স্ত্রী জাহানারা রশিদকে অভিযুক্ত আসামী করে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমানিত হওয়ায় গতকাল ১৮ ফেব্রুয়ারী বগুড়া দুনীতি দমন কমিশন (দুদক) সমম্বিত বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম আদমদীঘি থানায এই চার্জশীট দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বগুড়া জেলার আদমদীঘি উপজেলার দড়িয়াপুর মৌজায় পরিত্যক্ত অবস্থায় থাকা বাংলাদেশ জুট কর্পোরেশনের ২ দশমিক ৩৮একর জমি সরকারী পাট ক্রয় কেন্দ্র হিসাবে ব্যবহৃত হতো। ২০১২ সালের ৩০ ডিসেম্বর তৎকালিন পাট ও বস্ত্র মন্ত্রী আব্দুল লতিফ ছিদ্দিকী টেন্ডার ছাড়াই ক্ষমতার অপব্যবহার ও সরকারী নিয়মনীতি উপেক্ষা করে তার পরিচিত আত্মীয় বগুড়া শহরের কালীতলা এলাকার গৃহবধু জাহানারা রশিদকে বাজারের চেয়ে কম মূল্যে ওই পরিত্যক্ত সরকারী সম্পত্তি মাত্র ২৩ লাখ টাকায় বিক্রি করেন।

তিনি অভিযোগপত্রে আরও উল্লেখ করেন উক্ত সম্পতির তৎকালিন বাজার মূল্য ছিল ৬৫ লাখ টাকা। ফলে ৪০ লাখ ৭০ হাজার টাকা সরকারের ক্ষতিসাধন হয়। এ ঘটনায় ২০১৭ সালের ১৭ অক্টোম্বর দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলম বাদি হয়ে আদমদীঘি থানায় ওই দুইজনকে আসামী করে একটি মামলা দায়ের করে। মামলা তদন্ত শেষে এই চার্জশীর্ট দাকিল করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.