আটোয়ারী উপজেলাকে শতভাগ স্কাউট উপজেলা ঘোষনা


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাকে শতভাগ স্কাউট উপজেলা ঘোষনা করা হয়েছে। মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিত হওয়ায় শতভাগ উদযাপন আয়োজন করা হয়।বাংলাদেশ স্কাউটস আটোয়ারী উপজেলার আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে প্রধান অতিথি হিসেবে জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা ও স্কাউট পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার(অ: দা:) মোঃ আরিফ হোসেন। একটি আদর্শ উপজেলা গঠনে স্কাউটসের করনীয় সম্পর্কে বিস্তারিত বক্তব্য রেখে আটোয়ারী উপজেলাকে শতভাগ স্কাউটস উপজেলা ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক ও দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হক।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক আব্দুর রশিদ, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের উপ-কমিশনার (সমাজ উন্নয়ন) আরিফ হোসেন চৌধুরী (মানিক), জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, কমিশনার দ্বীপক চন্দ্র সরকার, উপজেলা স্কাউটসের কমিশনার ও আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ।
অনুষ্ঠানে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ১৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দেড় হাজার স্কাউটস সদস্য এবং কাব স্কাউট অংশ নেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.