বাগমারায় আচরণিবিধি লঙ্ঘন করায় অফিস গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণার দায়ে উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। একাধিক নির্বাচনী অফিস স্থাপন ও আস্ত প্রতীক ঝুলিয়ে রাখায় সেগুলো অপসারণ করা হয়েছে। দিনভর অভিযান চালিয়ে এসব অপসারণ করা হয়।
তবে আওয়ামী লীগ এটা সুষ্ঠু নির্বাচনের হুমকী আখ্যা দিয়ে প্রতিবাদ সভা করেছে।
আজ মঙ্গলবার সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের নেতৃত্বে উপজেলার নরদাশ, গোবিন্দপাড়া, বাসুপাড়াসহ কয়েকটি ইউনিয়নে অভিযান চালানো হয়। পুলিশ, আনসার ও নির্বাচন কর্মকর্তা ছাড়াও প্রশাসনের দপ্তরের লোকজন এই অভিযানে অংশ নেয়।
অভিযানকালে নরদাশে আওয়ামী লীগ প্রার্থীর তিনের অধিক নির্বাচনী ক্যাম্প পাওয়াতে কেদুর মোড় এলাকার একটি গুড়িয়ে দেওয়া হয়। এছাড়াও আচরণবিধি লঙ্ঘন করে নৌকা, মোটরসাইকেল ঝুলিয়ে রাখায় সেগুলো অপসারণ করা হয়েছে।
এদিকে দুপুরে নরদাশে ও গোবিন্দপাড়ায় প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেছে আওয়ামী লীগের প্রার্থীরা। তারা এটাকে সুষ্ঠু নির্বাচনের হুমকী বলে দাবি করেন। প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগানও দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বিটিসি নিউজকে বলেন, তিনটির অধিক নির্বাচনী ক্যাম্প থাকায় তা অপসারণ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনে প্রশাসন তার দায়িত্ব পালন করে যাবে।
প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় লোকজন ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা।এই ধারা অব্যাহতম রাখার দাবি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.