আটক ভারতীয় জেলেদের ধরা আড়াই টন মাছ নিলামে বিক্রি

বাগেরহাট প্রতিনিধি: বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে ভারতীয় জেলেদের ধরা আড়াই টন মাছ নিলামে বিক্রি করা হয়েছে। আজ বুধবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে মোংলার ফেরিঘাট এলাকায় এ সামুদ্রিক ১৩ প্রজাতির মাছের নিলাম দেন উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তারা। উন্মুক্ত নিলামে আড়াই টন মাছ সাড়ে চার লাখ টাকায় বিক্রি করা হয়।
নিলামে মাছ বিক্রির এ টাকা সরকারের রাজস্ব খাতে জমা দিয়েছে মৎস্য অধিদপ্তর। নিলাম পরিচালনায় ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম ও জুনিয়র মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুর রহমান প্রমুখ।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গত সোমবার (২৭ জুন) রাত ১০টার দিকে ওই এলাকায় টহলরত নৌবাহিনীর সদস্যরা আটটি ভারতীয় ট্রলার আটক করেন।
এরপর গতকাল মঙ্গলবার (২৮ জুন) রাতে ৪টি ট্রলার ও ৬৭ ভারতীয় জেলেকে মোংলার দিগরাজ নৌঘাঁটিতে আনে নৌবাহিনী। পরে রাত ৩টার দিকে ভারতীয় চারটি ট্রলারে থাকা ১৩ প্রজাতির দুই হাজার ৫০০ কেজি মাছ মৎস্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করে তারা। এর মধ্যে রয়েছে ইলিশ, কামট, লইট্যা, ঢেলা, কাকড়া, মোচন, তাড়ুল, কৈভোল, শাপলাপাতাসহ ১৩ প্রজাতির মাছ।
এরপর আজ বুধবার (২৯ জুন) দুপুরে ওই মাছ নিলামে বিক্রি করা সাড়ে চার লাখ টাকা দুপুরেই সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.