আগুনে ক্ষতিগ্রস্ত সেই প্রতিবন্ধী পেলেন রঙিন ঘর খাবার ও ছাগল

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অবশেষে নতুন রঙিন ঘর ও তিনটা ছাগল পেলেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের ইসলামপুর ঠাকুর পাড়ার নুরুল ইসলাম। স্বেচ্ছাসেবী সংগঠন ‘দ্য বার্ড সেফটি হাউসের উদ্যোগে তাদের পাশে দাঁড়িয়েছেন কানাডা প্রবাসী জাকির হোসেন ও তার বন্ধুরা।
রবিবার (৬ মার্চ ) সকাল প্রতিবন্ধী নুরুল ইসলামের কাছে ঘরটি হস্তান্তর করেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, যমুনা টিভির সিনিয়র রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবী সমাজকর্মী মামুন বিশ্বাস, সাংবাদিক পারভেজ আলি,সেচ্ছাসেবক সুজন ও সাদেক আলী।
এর পূর্বে গত (২৭ ফেব্রুয়ারি) রাতে বৈদ্যুতিক শকসার্কিটে থেকে আগুনে পুড়ে যায় প্রতিবন্ধী নুরুল ইসলামের থাকার একমাত্র ঘরসহ সবকিছু। এরপর থেকেই অন্যের বাড়িতে রাত কাটাচ্ছিলেন তারা।
বিষয়টি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরে আসে স্বেচ্ছাসেবী ও সমাজকর্মী মামুন বিশ্বাসের। তার পরিপ্রেক্ষিতে তিনি কানাডা প্রবাসী জাকির ভাইকে বিষয়টি জানান। কানাডা প্রবাসী জাকির হোসেন ও তার বন্ধুরা মিলে প্রতিবন্ধী নুরুলের জন্য মামুন বিশ্বাসের কাছে ৮১ হাজার ৪০০ টাকা ব্যাংকে পাঠান। ঘরের পাশাপাশি তাদের দেওয়া হয়েছে তিনটা ছাগল, লেপ-তোশক, থাকার চৌকি, পোশাক ও কাঁচা বাজারসহ সাড়ে সাত হাজার টাকা।
নতুন রঙিন ঘর পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে নুরুল ইসলাম বলেন, আমি এমনিতেই অনেক কষ্ট করে সংসার চালাতাম। তার ওপর আগুনে ঘরসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে আমি নতুন রঙিন ঘর পাবো। তাও আবার এতো তাড়াতাড়ি। শুধু ঘর নয়, ছাগলসহ আরও অনেক কিছু পেয়েছি। আমি খুব খুশি হয়েছি যতদিন বেঁচে থাকবো, কানাডা প্রবাসী জাকির হোসেন ও তার বন্ধুদের জন্য দোয়া করবো।
দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান ও সমাজকর্মী মামুন বিশ্বাস জানান, আগুনে ঘর পুড়ে যাওয়ার খবর পেয়ে বিস্তারিত কানাডা প্রবাসী জাকির ভাই ও তার বন্ধুরা মিলে প্রতিবন্ধী নুরুলের জন্য মামুন বিশ্বাসের নিকট ৮১ হাজার ৪০০ টাকা ব্যাংকে পাঠান। সেই টাকা দিয়েই খুব দ্রুত ঘর নির্মাণকাজ শেষ করে আজ তাকে ঘরটি বুঝিয়ে দিলাম।
তিনি আরও বলেন, আমরা সবাই যদি যার যার অবস্থান থেকে এগিয়ে আসি, তাহলে আমাদের সমাজে কোনো মানুষ অবহেলিত থাকবে না। আমাদের সবাইকে সমাজের কল্যাণে এগিয়ে আসা দরকার। আমি শুধু চেষ্টা করি, ফেসবুক বন্ধুরা এগিয়ে আসে বলেই প্রতিটি মানবতার কাজে জয় হয়।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান বলেন, সরকারের পাশাপাশি এরকম সামাজিক সংগঠন আসে বলেই সমাজের অসহায় মানুষগুলো উপকৃত হচ্ছে। আজ এই অসহায় পরিবারকে যে সহায়তা দেয়া হয়েছে তা দেখে আমি অনেক খুশি। আমরা সরকারী ভাবে কিছু সহায়তা দেবো। সমাজের বিত্তবানরা যদি এভাবে অসহায় মানুষের পাশে দাড়ায় তাহলে এ সমাজের চিত্র দ্রুত পরিবর্তন হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.