আগামী মঙ্গলবার চিকিৎসা শেষে অলরাউন্ডার চামেলী দেশে ফিরবেন

নিজস্ব প্রতিবেদকআগামী মঙ্গলবার চিকিৎসা শেষে দেশে ফিরবেন বাংলাদেশ অলরাউন্ডার নারী ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় চামেলী খাতুন। ভারতের ব্যাঙ্গালুরুর স্পর্শ বেসরকারি অর্থপেডিক হাসপাতাল কর্তৃপক্ষ চামেলীকে ছাড়পত্র দিয়েছে বলে জানা যায়। গতকাল শনিবার দুপুরে তাকে এই ছাড়পত্র দেয়া হয়।

আগামী বুধবার সকালে রাজশাহীতে নিজ শহর ফিরবেন। বিষয়টি গতকাল শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন অলরাউন্ডারের ভাগ্নি মুশফিকা রোজি।

তিনি জানান, ডা. প্রশান্ত তেজওয়ানি আগামী তিন মাসের সকল বিষয়ে পরামর্শ দিয়েছেন।

ডাক্তারের বরাত দিয়ে রোজি জানান, রোগীর পায়ের পরিস্থিতি উন্নতির দিকে রয়েছে। তবে সেলাই কাটতে আরো দুই সপ্তাহ সময় লাগবে। স্থানীয়ভাবে তা করার ব্যাপারে পরামর্শ দিয়েছেন ডা. প্রশান্ত। পুরোপুরি সেরে উঠতে আরও ছয় মাস লাগবে। এক বছরের মধ্যে মাঠে ফিরতে পারবেন চামেলী। এ সময়ের মধ্যে চামেলীকে নিয়মিত ওষুধ সেবন করতে হবে এবং কিছু ফিজিওথেরাপি নিতে হবে।

রোজি জানান, আগামী ১০ ডিসেম্বর রাজশাহী ফেরার কথা থাকলেও প্লেনের টিকেট কনফার্ম না হবার কারণে তা হচ্ছে না। ১১ ডিসেম্বর মঙ্গলবার তারা ব্যাঙ্গালুর ছাড়বেন সকাল ৮ টা ২০মিনিটে। এ দিন বিকেল নাগাদ দেশের ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবেন। পরের দিন বুধবার সকাল সাড়ে ১১টার নাগাদ রাজশাহী হযরত শাহমুখদুম বিমান বন্দরে পৌঁছাবেন। তিনি এখন ধীরে ধীরে চলাফেরার চেষ্টাও করছেন এবং পারছেন। তার সঙ্গে ভারতে অবস্থান করছেন তার বড় বোনের মেয়ে মুশফিকা রোজি এবং বোনের ছেলে মোহাম্মদ রায়হান।

এদিকে চামেলী জানান, আগের তুলনায় অনেকটা সুস্থ্যবোধ করছেন। চিকিৎসকের পরামর্শে ভারতের ব্যাঙ্গালুরুর শীর্ষ পর্যায়ের স্পর্শ বেসরকারি অর্থপেডিক হাসপাতালে রাজশাহীর মেয়ে চামেলীর ডান পায়ের লিগামেন্টের অস্ত্রোপচার হয়েছে সপ্তাহ খানেক আগে। অস্ত্রোপচার শেষে হাসপাতালের ঠিক দক্ষিণে দুই মিনিটের হাঁটা পথে সোয়েতা গেস্ট হাউজে থেকেই প্রতিদিনের ড্রেসিং আর এই কয়দিনের সুষ্ঠু চিকিৎসা নেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.