আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো গমের বড় চালান

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আজ রোববার (০৮ আগস্ট) দুপুরে আখাউড়া স্থলবন্দর দিয়ে এই প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানী হয়েছে। ১৩২০ মেট্রিক টন গমের মধ্যে আজ ৩০টি ট্রাকে করে প্রায় ৬০০ মেট্রিক টন গম ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।
আগামীকাল সোমবার বাকী গম প্রবেশ করবে বলে জানা যায়।এই মালের সিএন্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের কর্ণধার মো: আক্তার হোসেন বিটিসি নিউজকে জানান, প্রথমবারের মত আখাউড়া স্থলবন্দর দিয়ে আজকে ভারত থেকে গম আমদানী শুরু হয়েছে। প্রথম চালানের ১৩২০ মেট্রিক টন গমের মধ্যে ৩০টি ট্রাকে করে অন্তত ৬০০ মেট্রিক টন গম এসেছে। আগামীকালকে বাকীগুলো আসবে।
আগামী বুধবার দ্বিতীয় চালানেও গম প্রবেশ করবে ১৩২০ মেট্রিক টন। পর্যায়ক্রমে এই বন্দর দিয়ে গম আমদানী হবে। এই মাল ভারত থেকে আমদানী করেছেন রাজশাহীর এম/এস বিসমিল্লাহ ফ্লোর মিল। রপ্তানী করছে ভারতের এম/ এএস ব্রিজ কিশোর প্রসাদ।
ভারতের উত্তর প্রদেশ থেকে মালবাহী ট্রেনে করে ২১টি বগিতে এই গম ত্রিপুরার আগরতলায় প্রবেশ করে গতকাল শনিবার।,পরে বাংলাদেশে রপ্তানী করতে ট্রেন থেকে আনলোড করে ৭০টি ট্রাকে লোড করে আগরতলা বন্দরে আনা হয়। আজ দুপুরের দিকে আখাউড়া স্থলবন্দর দিয়ে গম ভর্তি ট্রাক বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ শুরু করেছে।
এ বিষয়ে জানতে চাইলে আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. মোস্তাফিজুর রহমান বিটিসি নিউজকে জানান, যদিও আগে বন্দর দিয়ে আমদানি হয়েছে কিন্তু গমের এত বড় চালান এই প্রথম।১৩২০ মেট্রিক টন এর মধ্যে আজ ৩০ টি ট্রাক প্রবেশ করেছে বাকিগুলো আগামীকাল প্রবেশ করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.