আক্কেলপুরে পাচারের সময় ৫০ মেট্রিক টন গমসহ ৩ ট্রাক জব্দ

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা খাদ্য গুদাম থেকে পাচারের সময় ৫০ মেট্রিক টন গমসহ ৩টি ট্রাক জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সদস্যরা। আজ শুক্রবার (১৫ মে) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও র‌্যাব জানায়, আক্কেলপুর পৌরসভা এলাকার হাসতাবসন্তপুর বিলের আশ্রয়ন প্রকল্পের সংস্কার কাজের জন্য ৯১ মেট্রিক টন গম বরাদ্দ হয়। কিন্ত সংশ্লিষ্ট কমিটি বেশী লাভের আশায় সরকারী নির্দেশনা অমান্য করে শ্রমিক না লাগিয়ে ভেকু যন্ত্র দিয়ে মাটি কাটার কাজ শুরু করে। এরপর কাজ শেষ না করেই খাদ্য গুদাম থেকে বরাদ্দের গমগুলো অন্যত্র বিক্রি করে দেন কমিটির সদস্যরা।

এরই ধারাবাহিকতায় দুপুরে জুমার নামাজের সময় খাদ্য গুদাম থেকে গোপনে ৩ টি ট্রাকে ৫০ মেট্রিক টন গম কালো বাজারির উদ্দেশ্যে পাচারের সময় গমগুলো জব্দ করে র‌্যাব ও পুলিশ সদস্যরা। এসময় ট্রাক ফেলে চালক, হেলপার, গমের মালিক ও উপজেলা খাদ্য গুদামের লোকজন পালিয়ে যান।

এ ব্যাপারে আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে আক্কেলপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কিবরিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ২ টি ধাপে ৪১ টন ১০০ কেজি এবং ৫০ টন গম আশ্রয়ন প্রকল্পের জন্য বরাদ্দ হয়। প্রকল্পের সভাপতি আবুল কালাম আজাদ ৫০ টন গম গ্রহণের সময় আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত হয়ে তা জব্দ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জয়পুরহাট প্রতিনিধি মো. আসলাম হোসেন#

Comments are closed, but trackbacks and pingbacks are open.