আওয়ামীলীগ-বিএনপি’র ৯ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

 

বরিশাল ব্যুরো|: আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দুই হেভিওয়েট প্রার্থী আওয়ামীলীগের সাদিক অবদুল্লাহ ও বিএনপির মজিবর রহমান সরোয়ার বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করেছেন।
এরআগে মঙ্গল ও বুধবার আরও ৭ মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নগরীর ৩০টি সাধারন ও ১০টি সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা ব্যাপক আনন্দ-উৎসাহ’র মধ্যদিয়ে প্রার্থীরা তাদের সমর্থকদের সাথে নিয়ে স্বতঃফুর্তভাবে মনোনয়ন পত্র দাখিল করেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নৌকার তরুন মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আওয়ামীলীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, বরিশাল মহানগর সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গির হোসাইন, মহানগর সহ-সভাপতি এ্যাড. আফজালুল করিম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুব উদ্দিন আহমেদ (বীর বিক্রম), সাবেক সচিব সিরাজ উদ্দিন আহমেদ সহ দলীয় সমর্থকদের উপস্থিতিতে বরিশাল আঞ্চলিক নির্বাচন ও রিটানিং অফিসার মো. মুজিবুর রহমানের হাতে মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিল শেষে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, তার কোন ইস্তেহার নেই। নির্বাচিত হলে সাবেক মেয়র শওকত হোসেন হিরনের উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি বরিশালকে উন্নয়নের শহরে রুপ দেয়ার জন্য সকলকে সাথে নিয়ে কাজ করে যাব।

এরপরে বেলা সোয়া ২টার দিকে বিএনপি মনোনিত প্রার্থী কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার তার মনোনয়নপত্র দাখিল করেন।

এসময় তার সাথে কেন্দ্রীয় সদস্য সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় সদস্য সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান, কেন্দ্রীয় সদস্য এ্যাড. কামরুল ইসলাম সজল, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, বরিশাল মহানগর সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, মহানগর সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন সহ দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়পত্র দাখিল করেন।

এসময় মজিবর রহমান সরোয়ার গনমাধ্যমকে বলেন, খুলনা ও গাজীপুরের দুটি নির্বাচন দেখে জনগন বিস্মিত হয়েছে।

এছাড়া বরিশালের সিটি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী প্রধানমন্ত্রীর আত্মীয়। তাছাড়া তার বাবা এ অঞ্চলের একজন মন্ত্রী। সেখানে নির্বাচন করা মানেই হাত-পা বাঁধা সাতার কাটার মতো অবস্থা।

তারা দলীয় ক্ষমতা অপব্যাবহার করে আইনশৃঙ্খলা বাহিনীকে কাজে লাগিয়ে জনগনের ভোট কেড়ে নিতে চাইবে।
তিনি আশা করে বলেন, সরকার বরিশালে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবেন, যাতে এখানকার মানুষ নিবিঘ্নে তাদের ভোটাধিকার করতে পারেন।

বরিশালের সিটি নির্বাচনে খুলনা ও গাজীপুরের মত জনগনের ভোট কেড়ে নিয়ে বিজয়ী হতে চায় তাহলে এখান থেকে গনতন্ত্র উদ্ধারের আন্দোলন আরো বেগবান করা হবে।

গত দুইদিনে মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাতীয় পার্টি বিদ্রোহী, বাসদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

(সিপিবি), ইসলামী শাষনতন্ত্র আন্দোলন, খেলাফত মজলিসের প্রার্থী সহ ৮ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া সাধারন কাউন্সিলর পদে ১১৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৭ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

আঞ্চলিক নির্বাচন কার্যলয় থেকে জানা গেছে, মেয়র পদে ৯ জন, সাধারন কাউন্সিলর পদে ১৩৪জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.