দক্ষিণাঞ্চলে জন্মানো দেশীয় ফল প্রদর্শনী

 

বরিশাল ব্যুরোদক্ষিণাঞ্চলে জন্মানো ৭০টি জাতের দেশীয় ফল প্রদর্শন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ কৃষিগবেষণা ইনস্টিটিউট (বিএআরআই)’র ফল বিভাগ ও উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের আয়োজনে জেলার বাবুগঞ্জের রহমতপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে দেশীয় ফলের উন্নত জার্মপ্লাজম সনাক্তকরণ, সংগ্রহ, মূল্যায়ন, সংরক্ষন এবং উন্নতজাত উদ্ভবনের লক্ষ্যে প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের সহযোগিতায় ও কৃষি মন্ত্রণালয়ের অর্থায়নে প্রদর্শনীর উদ্বোধণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্যানতত্ব গবেষণা কেন্দ্রের পরিচালক কৃষিবিদ ড. গোলাম মোর্শেদ আব্দুল হালিম।

 

রহমতপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আব্দুল ওহাবের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (বরিশাল অঞ্চল) কৃষিবিদ মোঃ ওমর আলী শেখ, উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের (ফল বিভাগ) মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ড. মদন গোপাল সাহা। অনুষ্ঠানে বরিশালের ছয় জেলার অতিরিক্ত পরিচালক, ১৯টি উপজেলার কৃষি কর্মকর্তা, রহমতপুর কৃষি গবেষণা কেন্দ্রের বিভিন্ন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ শতাধিক কৃষকরা উপস্থিত ছিলেন। শেষে শ্রেষ্ট কৃষকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.