আইসোলেশন’র নিয়ম ভাঙলে গুণতে হবে ১০ হাজার পাউন্ড : বরিস জনসন

(আইসোলেশন’র নিয়ম ভাঙলে গুণতে হবে ১০ হাজার পাউন্ড–ছবি: সংগৃহীত)

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনে আইসোলেশনে থাকার নিয়ম না মানলে বা ভঙ্গ করলে জরিমানা গুণতে হবে ১০ হাজার পাউন্ড। সম্প্রতি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার দেশটির সরকার নতুন করে গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) কঠোর নিয়ম ঘোষণা করে।

চলতি সপ্তাহে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ব্রিটেনে দ্বিতীয় দফায় সংক্রমণ শুরু হয়েছে। এ কারণে উত্তর পশ্চিম, উত্তর ও মধ্য ইংল্যান্ডের লক্ষ লক্ষ লোকের জন্যে নতুন বিধি নিষেধ চালু করা হচ্ছে।

গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) এ সংক্রান্ত ঘোষণা দিয়ে তিনি বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে কেউ করোনায় আক্রান্ত হলে কিংবা ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) বললে, তার জন্যে আইসোলেশনে থাকার আইনগত বাধ্য-বাধকতা তৈরী হবে।

তিনি আরও বলেন, প্রত্যেকের নিয়ম মেনে চলাই করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষার সবচেয়ে ভালো উপায়। এই বাধ্যবাধকতা না মানলে ১ হাজার পাউন্ড থেকে জরিমানা শুরু হবে। একাধিকবার নিয়ম ভাঙলে তাকে ১০ হাজার পাউন্ড পর্যন্ত জরিমানা গুণতে হবে। নতুন আইন অনুসারও কম আয়ের মানুষদের আইসোলেশনে থাকার সময় ৫০০ পাউন্ড আর্থিক সহায়তা দেয়া হবে।

এদিকে গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) লন্ডনে ভ্যাকসিন ও লকডাউন বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৩২ জনকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, ব্রিটেনে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রায় ৪২ হাজার লোক মারা গেছে। ইউরোপের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ। দেশটিতে সংক্রমণ আবার দ্রুত গতিতে বাড়ছে। এ কারণে বরিস জনসন গত শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দ্বিতীয় দফায় সংক্রমণের বিষয়ে সতর্ক করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.