আইপ্যাড ও সফটওয়্যার ক্লাসরুমের জন্য আনছে অ্যাপেল

ছবি Online

বিটিসি নিউজ ডেস্ক : প্রযুক্তি মানুষের জীবনকে করে দিয়েছে সহজ আর পৌঁছে দিয়েছে উন্নতির চূড়ায়। দিন যত যাচ্ছে ততই প্রযুক্তি নির্ভর হয়ে যাচ্ছে বিশ্ব। আর তারই জের ধরে এবার ৯.৭ ইঞ্চির নতুন আইপ্যাড আনছে অ্যাপেল। স্কুল পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই নতুন আইপ্যাড লঞ্চ করা হচ্ছে।

এছাড়া এই আইপ্যাডে থাকছে বড় রেটিনা ডিসপ্লে। এটি হাই রেজলিউশন ও টাচ সেন্সরড। আঁকার জন্য অ্যাপেল পেনসিলে থাকবে রিমার্কেব্লি ফ্লুইড। এর অ্যাডভান্সড সেন্সর চাপ ও টিল্ট, দুটোই সামলাতে সক্ষম। পিক্সেল-পারফেক্ট অ্যাকিউরেসিও থাকবে এই আই প্যাডে। এর মধ্যে থাকা ক্লাসরুম সফটওয়্যার নোটেবিলিটি, পেজ, নাম্বার, কিনোট ও মাইক্রোসফ্ট অফিস সাপোর্ট করবে। এছাড়া এখানে থাকছে ফ্রন্ট ক্যামেরা ও এইচ ডি ভিডিও রেকর্ডিং।

তবে শুধু আইপ্যাড নয়, সেখানে থাকছে কিছু ক্লাসরুম সফটওয়্যারও। জানা গেছে, এই আইপ্যাডে অ্যাপেল পেনসিল সাপোর্ট করবে। এছাড়া থাকবে ওয়াই ফাইয়ের সুবিধা। আর আরেকটি মডেলে থাকবে ওয়াই ফাই প্লাস সেলুলার। দুই ক্ষেত্রেই অ্যাপেল পেনসিল কিনতে হবে আলাদা ভাবে।

আইপ্যাডে ২০০ জিবি পর্যন্ত ক্লাউড স্টোরেজ থাকছে। এছাড়াও কিছু নতুন ক্লাসরুম সফটওয়্যারও আনছে অ্যাপেল। এর নাম “Everyone Can Create”। আমেরিকায় এর দাম ৩২৯ ডলার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.