আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে দুই শিক্ষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর চারঘাট উপজেলা থেকে সাদাপোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে দুই কলেজ শিক্ষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলার অনুপমপুর উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি মাইক্রোবাসে করে তাদের তুলে নিয়ে যাওয়া হয়।
তারা হলেন- চারঘাটের ডাকরা ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বজলুর রহমান এবং ইংরেজি বিভাগের প্রভাষক শফিকুর রহমান উজ্জ্বল। বজলুর রহমান উপজেলার রায়পুর গ্রামের আসমত আলীর ছেলে। আর শফিকুর আস্করপুর গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। ডাকরা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ তাদের তুলে নিয়ে যাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে অধ্যক্ষ আব্দুর রউফ জানান, কলেজের ক্লাস শেষে মোটরসাইকেলযোগে চারঘাটে যাচ্ছিলেন বজলুর রহমান ও শফিকুর রহমান। তারা চারঘাট-আড়ানী সড়কের অনুপমপুর উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছলে কয়েকজন ব্যক্তি কালো রঙের একটি মাইক্রোবাস থেকে নেমে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দেন। এরপর ওই মাইক্রোবাসে করেই তাদের তুলে নিয়ে যাওয়া হয়।
তিনি জানান, প্রত্যক্ষদর্শীরা দুই শিক্ষককে চারঘাটের দিকে নিয়ে যেতে দেখেছেন। তারা যে মোটরসাইকেলে চড়ে যাচ্ছিলেন সেটি সেখানেই রেখে দেওয়া হয়। তুলে নিয়ে যাওয়ার পর থেকে তাদের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। বিষয়টি মৌখিকভাবে চারঘাট থানা পুলিশকে জানানো হয়েছে।
অপহৃত কলেজ শিক্ষক বজলুর রহমানের ছোট ভাই মোজাহেদুল ইসলাম জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তিনি বলেন, আমার ভাই গ্রামের বাড়িতে থাকতেন না। তিনি সারদা এলাকার একটি ভাড়া বাড়িতে বসবাস করতেন। শফিকুর রহমানের ছোট ভাই মিলন জানান, তার ভাইকে ঠিক কী কারণে বা কারা উঠিয়ে নিয়ে গেছেন, তা তিনি জানেন না।
চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, এ ব্যাপারে ওই দুই কলেজ শিক্ষকের পক্ষ থেকে থানায় কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেননি। বাইরে থেকে এ ধরণের খবর পেয়ে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। তবে একটি সূত্রের বরাত দিয়ে ওসি জানান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বজলুর রহমান ফিরে এসেছেন বলে তিনি শুনেছেন। ওই শিক্ষক ফিরে এসে থাকলে তাকে থানায় যোগাযোগ করতে বলা হয়েছে।
রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি সূত্র জানায়, বিষয়টি তারা শুনেছেন। তবে ডিবি পুলিশ তাদের আটক করেনি।
এ ব্যাপারে জানতে র‌্যাব-৫ রাজশাহীর মিডিয়া সেলে যোগাযোগ করা হলে জানানো হয়, র‌্যাব এ ধরণের কোন অভিযান ওই এলাকায় পরিচালনা করেনি। তাদের কাছে এ ধরণের কোনো তথ্য নেই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.