আইটিসি মন্ত্রণালয়ের যুগ্ন সচিবের সাথে জেলা পরিষদের মতবিনিময় সভা

প্রেস বিজ্ঞপ্তি: গতকাল সোমবার সকালে রাজশাহী জেলা পরিষদের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব এহসানুল পারভেজ রাজশাহী জেলা পরিষদের সাথে মতবিনিময় করেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও জেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শাহানা আখতার জাহান। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী মাশুক-ই-মোহাম্মদ ও প্রধান হিসার রক্ষক আব্দুল মান্নান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
মতবিনিময় সভায় যুগ্ন সচিব এহসানুল পারভেজ বলেন, রাজশাহী জেলা পরিষদের আওতায় এ অঞ্চলের ছেলে-মেয়েদের কর্মসংস্থানের জন্য কিছু প্রশিক্ষণের ব্যবস্থা করা যেতে পারে। এই প্রশিক্ষণ গুলি কি ভাবে ব্যস্তবায়ন করা যায় সে বিষয়ে আলোচনা করেন তিনি।
এছাড়াও এ প্রশিক্ষণের পাঠসূচি কি ভাবে তৈরীকরতে হবে, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় জেলা পরিষদকে কি কিসূযোগ সূবিধা প্রদান করবে এবং জেলা পরিষদের একটি ট্রেনিং সেন্টার তৈরীতে তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় যে সকল সহযোগীতা করবে সে বিষয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন।
মতবিনিময় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের এ উদ্যোগকে তিনি সাধুবাদ জানান। এ অঞ্চলের ছেলে-মেয়েরা অন্যান্য অঞ্চলের থেকে অনেক পিছিয়ে আছে।
তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের এ ধরণের সূযোগ সুবিধা পেলে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। এ প্রশিক্ষণ থেকে এ এলাকার সন্তানেরা তথ্য ও যোগাযোগ প্রযু্িক্ত বিয়য়ে বিশদ জ্ঞান অর্জন করতে পারবে এবং এই অর্জন থেকে এ অঞ্চলের ছেলে-মেয়ের সামনের দিকে এগিয়ে যাবে। জেলা পরিষদ চেয়ারম্যান তথ্য ওযোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ন সচিব এহসানুল পারভেজ কে রাজশাহী জেলা পরিষদে আসার জন্য ধন্যবাদ জানান এবং তিনি মনে করেন যে আতিশীঘ্রই এই কর্মসূচি ব্যস্তবায়ন হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.