অবসরে যাচ্ছেন টেনিস কিংবদন্তি ফেদেরার?

বিটিসি স্পোর্টস ডেস্ক: টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। ভক্তদের কাছে যিনি ফেডেক্স নামে পরিচিত। সেই ফেদেরার কি অবসর নিচ্ছেন? টেনিস দুনিয়ার সর্বকালের সেরা রজার ফেদেরার কি টেনিস কোর্টকে বিদায় জানাতে যাচ্ছেন? গত ৭০ বছরের ইতিহাসে সুইজারল্যান্ডের সেরা অ্যাথলেট হিসেবে পুরস্কার গ্রহণের দিন তিনি নিজেই তার অবসর নিয়ে জল্পনা তৈরী করেছেন। পুরস্কার নেওয়ার সময় ৩৯ বছর বয়সী তারকার বক্তব্যটিই একটি অংশ এখন আলোচনায়।

অনুষ্ঠানমঞ্চে পুরস্কার নেওয়ার তিনি অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের প্রসঙ্গে বলেন, আমি মঞ্চে রয়েছি। তবে আমরা সবাই কিন্তু জয়ী। সবসময় একে অপরকে অনুপ্রাণিত করি আমরা। এখানে আসতে পেরে এবং অভিজ্ঞতা আপনাদের সঙ্গে ভাগ করতে পেরে খুব আনন্দ হচ্ছে আমার। আশা করি, আগামী বছর আমার কাছ থেকে অনেক কিছু দেখতে পাবেন আপনারা। কিন্তু এটা যদি শেষ হয়, তবে শেষটা দারুণ হল।

২০২০ সালটা কোর্টে ভালো যায়নি ফেদেরারের। বছরের শুরুতেই নোভাক জকোভিচের কাছে অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালে হেরে বিদায় নেন। এরপরই হাঁটুতে চোট পান এবং অস্ত্রোপচার করতে হয়। অনেকদিন খেলার বাইরে থেকেছেন। এরপর করোনার কারণে উইম্বলডন আসরও বাতিল হয়ে যায়। চোট পুরোপুরি না সারায় ফরাসি ওপেন এবং যুক্তরাষ্ট্র ওপেনেও মাঠে নামতে পারেননি ফেদেরার। আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নামবেন কিনা, তা নিয়েও সন্দেহ আছে। কারণ তার চোট এখনও পুরোপুরি সারেনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.